হরিনাকুন্ডু

হরিণাকুণ্ডুতে ভাই বোনদের বঞ্চিতকরে জমি রেজিষ্ট্রীর অভিযোগ

এইচ মাহবুব মিলু, ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলার দৌলতপূর ইউনিয়নের দৌলতপূর গ্রামে এক ভাই ও তিন বোনের সত্তা অধিকার বঞ্চিত করে হুমকীর মূখে বৃদ্ধা অসুস্থ অসহায় মাকে দিয়ে ৩৯ নং দৌলতপূর মৌজার বসতবাড়ী সহ পার্শবর্তী ৪৪শতক জমি রেজিষ্ট্রী করে নিয়েছে মৃত আজগার আলী জোয়ার্দ্দারের তিন ছেলে আব্দুল মালেক মোনা , সিরাজুল ইসলাম ও আজিজুল ইসলাম ।

এ ঘটনায় অধিকার বঞ্চিত ভাই বিজিবি সার্জেন্ট(অবঃ) আব্দুল খালেক তিন বোনের পক্ষে হরিণাকুণ্ডু থানায় এবং মানবাধিকার কমিশন হরিণাকুণ্ডু শাখায় অভিযোগ দায়ের করেছে।

ভুক্তভোগী আব্দুল খালেক সহ তিন বোন রোকেয়া খাতুন , আন্জুমনোরা ও মন্জুআরা জানান গত ২মার্চ ২০২০ ইং তারিখে আমাদের মেজভাই আঃ মালেক, সেজভাই সিরাজুল ইসলাম ও ছোটভাই আজিজুল ইসলাম আমাদের অসুস্থ বৃদ্ধা মা আয়েশা খাতুনকে হুমকীর মূখে ফেলে তাকে বিভিন্ন প্রলোভন দেখিয়ে তাদের বাবার ভিটা সহ পার্শবর্তী মোট ৪৪শতক জমি রেজিষ্ট্রী করে নিয়ে তাদের অধিকার থেকে বঞ্চিত করেছে । তারা আরও জানান ইতিপূর্বে মেজে ভাই আঃ মালেক মৃত পিতার কবরস্থান লাঠিদিয়ে বাড়োনোর হুমকী দিয়ে মার কাছথেকে সাড়ে তের শতক জমি রেজিষ্ট্রী করে নেয় এছাড়াও বাবা আজগার আলী জীবিত থাকাকালীন সময় সেজভাই সিরাজুল ইসলাম ও ছোটভাই আজিজুল ইসলাম বসতবাড়ী সংলগ্ন ৫৬শতক জমি বিক্রি করে ঝিনাইদহ মৎস্য অফিস সংলগ্ন জমি কিনে সেখান বাড়ী করে এবং এখোন সেখানে উভয়ে বসবাস করছে।

বড়ভাই আঃ খালেক অভিযোগ করেন, তিনি থানায় ও মানবাধিকার কমিশনে বিচার চেয়ে অভিযোগ দাখিলের পর তিনভাই সহ ভাতিজা ফরিদ উদ্দীন তার ভিটাথেকে উচ্ছেদ করার লক্ষে জীবননাশ সহ বিভিন্ন হুমকী প্রদর্শন করা অব্যাহত রেখেছে। এমনকি উক্ত বন্টনকৃত জমিতে আমার বসতঘরের সাথে রান্নাঘর ও গোয়ালঘর নির্মান কাজে বাধা দিচ্ছে ।

এঘটনায় ভুক্তভোগী আঃ খালেক স্থানীয় থানায় একটি জিডি করেন যাহার নং২৩৮ তাং ০৭/০৫/২০২০ ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button