কালীগঞ্জ

মাশউক এর উদ্দ্যোগে কালীগঞ্জে করোনায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান

ঝিনাইদহের চোখ-

মানব শক্তি উন্নয়ন কেন্দ্র (মাশউক) এর উদ্দোগে কালীগঞ্জ উপজেলা পরিষদ অডিটরিয়াম প্রাঙ্গনে মাশউক এর “এমারজেন্সি লাইভলিহুড সাপর্ট ফর দি পোর বেনিফিসিয়ারিজ অব দি প্রজেক্ট- ইন্টিগ্রেটেড সাসটেইনেবল প্রজেক্ট ফর আর্সেনিক মিটিগেশন অব ড্রিংকিং ওয়াটার থ্রো সনোফিল্টার ফর দি আর্সেনিক এক্সপোজড পোর পিপুল অব কালীগঞ্জ উপজেলা, ঝিনাইদহ ডিসট্রিক” শির্ষক প্রকল্পের আওতায় করোনা ভাইরাস (কোভিড-১৯) এ ক্ষতিগ্রস্থ কালীগঞ্জ উপজেলায় সংস্থার চলমান অনুমোদিত প্রকল্পের আর্থিকভাবে অস্বচ্ছল ৯৫০টি পরিবারের উপকারভোগীদের মধ্যে থেকে ৫৩টি পরিবারের মাঝে জীবিকা নির্বাহের জন্য স্বাস্থ্য বিধি ও সামাজিক দুরত্ব বজায় রেখে “জরুরী খাদ্য সহায়তা সামগ্রী (ত্রাণ)” বিতরণ (প্রতি পরিবারে খাদ্য সহায়তা সামগ্রীর পরিমানঃ চাল-১০ কেজি, ডাল-১ কেজি, আলু-৩কেজি, লবন-১/২ কেজি, তৈল-১ লিটার ও সাবান-১টি) করা হয়।

প্রকল্প মেয়াদের মধ্যেই পর্যায়ক্রমে পরবর্তিতে বাকী ৮৯৭টি পরিবারের মাঝে বিতরণ করা হবে। বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সূবর্ণা রাণী সাহা, উপজেলা নির্বাহী অফিসার, কালীগঞ্জ, ঝিনাইদহ এবং প্রধান অতিথি ছিলেন আল্হাজ্ব মোঃ জাহাঙ্গীর সিদ্দিক (ঠান্ডু), চেয়ারম্যান, উপজেলা পরিষদ, কালীগঞ্জ, ঝিনাইদহ।

বিশেষ অতিথি ছিলেন সংস্থার প্রোগ্রাম কো-অর্ডিনেটর শাহ্ আবুল আওয়াল ও এ্যাকাউন্টস এন্ড ফাইন্যান্স কো-অর্ডিনেটর মোঃ লিটন মোল্লা। অনুষ্ঠান পরিচালনা করেন মোঃ তৌহিদুল করিম, প্রজেক্ট ম্যানেজার, মাশউক, কালীগঞ্জ। এছাড়াও উপস্থিত ছিলেন সংস্থার প্রধান কার্যালয় ও প্রকল্প কার্যালয়ের কর্মকর্তাবৃন্দ এবং উপকারভোগী।

প্রধান অতিথি আল্হাজ্ব মোঃ জাহাঙ্গীর সিদ্দিক (ঠান্ডু), চেয়ারম্যান, উপজেলা পরিষদ, কালীগঞ্জ, ঝিনাইদহ সভায় উপস্থিত উপকারভোগী, অতিথী ও সুশিল সমাজের প্রতিনিধিবৃন্দকে ধন্যবাদ জানিয়ে বলেন করোনা ভাইরাস এর প্রাদুর্ভাবে দেশ আজ আর্থনৈতিকভাবে বেশ ক্ষতির মধ্যে আছে।

করোনা ভাইরাস এ ক্ষতিগ্রস্থ ব্যক্তিদের মাঝে সরকারের পাশাপাশি বে-সরকারী সংস্থা মাশউক সহযোগীতার হাত বাড়ীয়ে দিয়েছে তার জন্য মাশউক সংস্থাকে আন্তরিকভাবে ধন্যবাদ। সভার সভাপতি সুবর্ণা রাণী সাহা, উপজেলা নির্বাহী অফিসার, কালীগঞ্জ, ঝিনাইদহ বলেন জীবন ও জিবিকার তাগিদে সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে জীবন যাত্রা নির্বাহ করার প্রতি পরামর্শ প্রদান করেন। করোনা ভাইরাস থেকে রক্ষা পাওয়ার বিষয়ে সচেতনতামুলক কথা বলেন বিশেষ করে অতি প্রয়োজন ছাড়া বাড়ীর বাইরে গেলে মাস্ক ব্যবহার ও বাইরে থেকে এসে সারা শরীর পরিস্কার করার প্রতি বিশেষ তাগিদ দেন।

উপস্থিত মহিলা উপকারভোগীদের উদ্দেশ্যে বলেন মেয়ে হয়ে আমরা মেয়েদের সর্বনাশ না করি, বাল্যবিবাহ প্রতিরোধ করি, প্রত্যেক মেয়ে সন্তানের সাথে ছেলে সন্তানের যেমন আচরন করি তেমন আচরন করি। পরিশেষে সরকারের পাশাপাশি বেসরকারী প্রতিষ্ঠান মাশউক তাদের প্রকল্পের উপকারভোগীদের মাধ্যে আর্থিকভাবে অ-স্বচ্ছল পরিবারের মাঝে জরুরী খাদ্য সহায়তা সমাগ্রী হিসাবে প্রতি পরিবারে চাল-১০ কেজি, ডাল-১ কেজি, আলু-৩কেজি, লবন-১/২কেজি, তৈল-১ লিটার ও সাবান-১টি বিতরণ করায় ধন্যবাদ জানান এবং প্রকল্পের উপকারভোগী বাছায়ের ক্ষেত্রে তিনি সংস্থার কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন যে পরিবার যৌতুক, বাল্যবিবাহ ও নারী নির্যাতন মুক্ত সেই পরিবারকে আপনাদের উপকারভোগী হিসাবে বিবেচনা করবেন এবং উক্ত বিষয়ে মানুষদের সচেতন করবেন। নির্বাচন করবেন।

পরিশেষে সভার সভাপতি সভায় উপস্থিত অতিথিবৃন্দ ও উপকারভোগী সকল সদস্যবৃন্দকে ধন্যবাদ জানিয়ে সভা শেষ করেন এবং সভাপতি ও অতিথিবৃন্দের উপস্থিতিতে উপকারভোগীদের মাঝে খাদ্য সহায়তা সামগ্রী বিতরন করেন। সংবাদ বিজ্ঞপ্তি

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button