মহেশপুর

মহেশপুর জলুলী বিলে ১৪৪ ধারা ভঙ্গ করে অবাধে চলছে মাছ ধরা

জিয়াউর রহমান জিয়া, মহেশপুর, ঝিনাইদহের চোখ-
আদালতের দেওয়া ১৪৪ ধারা ভঙ্গ করে অবাধে চলছে ঝিনাইদহের মহেশপুর উপজেলার জলুলী বিলে মাছ ধরার কাজ। আদালতের রায়কে অবমাননা করে প্রতিদিন সকাল থেকে দুপুর পর্যন্ত চলে মাছ ধরার কাজ চালিয়ে যাচ্ছে।

গতকাল সকালে জলুলী বিলে গিয়ে দেখা যায়,  জেলেদের দিয়ে বিল থেকে মাছ ধরে নিয়ে যাচ্ছে বিক্রির উদ্দেশ্যে।

জলুলী গ্রামের আব্দুল করিম জানান, বিলটি সরকারের কাছ থেকে ডাক না পাওয়ার কারনে বিলের সীমানায় মালিকানা জমি লিজ নিয়ে মাছ চাষ করে আসছিলাম। কিন্তু অতি বৃষ্টির কারণে সরকারের জলমহল ও আমাদের জলমহলটি একাকার হয়ে যায়। যারই কারণে মাছ ধরা বন্ধ রাখার জন্য আদালতে ১৪৪ ধারা আবেদন করা হয়।

বিজ্ঞ আদালত গত ২৭ আগস্ট জলুলী বিলের মাছ ধরার উপর ১৪৪ ধারা জারি করেন।

রফি ব্যপারী জানান, সরকারের কাছ থেকে বিলটি ইজারা নিয়ে আমরা চাষ করে থাকলেও অতি বৃষ্টির কারণে এখন আর চেনার উপায় নেই কোনটি বিল কোনটি পুকুর। তারপরও আমরা জলুলী গ্রামের আব্দুল করিমকে বসে মিমাংসা করার জন্য বলেছিলাম।

ইউপি সদস্য মফিজ উদ্দীন জানান, আমাদের লিজ নেওয়া জলমহলের সাীমানা হতে তারা প্রতিদিনই মাছ ধরে চলেছে। তারা আদালতের ১৪৪ ধারা পর্যন্ত মানছে না। তারা গত ১০ দিনে বিল ও আমাদের লিজ নেওয়া জলমহল থেকে প্রায় ১০ লাখ টাকার মাছ ধরে নিয়ে বিক্রি করেছে।

মহেশপুর থানার এসআই রাকিবুল ইসলাম জানান, বিজ্ঞ আদালতের ১৪৪ ধারা ভঙ্গ করে তারা মাছ ধরে চলেছে। আমি তাদেরকে শেষবারের মত নিষেধ করে এসেছি। এরপরও যদি তারা মাছ ধরার চেষ্টা করে তাহলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে তাদের বিরুদ্ধে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button