শৈলকুপা

ঝিনাইদহের শৈলকুপায় সপ্তাহব্যাপী বিনা মূল্যে চক্ষু শিবির শুরু

টিপু সুলতান, ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহের শৈলকুপায় সরকারী ডিগ্রি কলেজে বিনামূল্যে সপ্তাহব্যাপী চক্ষু শিবির উদ্বোধন করা হয়েছে। শুক্রবার সকাল ৮টায় এ চক্ষু শিবির উদ্বোধন করা হয়। আল-বাশার ইন্টারন্যাশনাল এর উদ্যোগে অন্তত ৫ হাজার রোগীর আন্তজার্তিক মানের ফ্রি চক্ষু চিকিৎসা দেয়া হবে। বিনামূল্যে চক্ষু শিবিরের উদ্বোধন করেন উপজেলা নিবার্হী কর্মকর্তা মোঃ উসমান গনি।

এছাড়াও উপস্থিত ছিলেন শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মোঃ রাকিব উদ্দিন, আল-বাশার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের বাংলাদেশ অঞ্চলের মহাপরিচালক ড. আহমেদ গাহির আল-মিম্বারি, মেডিকেল ডাইরেক্টার ডা. আবু সাইদ ও এইচ আর ম্যানেজার নূরুজ্জামান খোশনাবীশ প্রমুখ।

এ ফ্রি চক্ষু সেবা ঢাকাস্থ আল-নুর চক্ষু হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক দল সকাল থেকেই এ চক্ষু শিবিরে রোগী দেখে বিনামূল্যে সেবা নিতে-আসা ছয় শতাধিক রোগীর ছানি অপারেশন ও লেন্স স্থাপনের জন্য বাছাই করেন। বাছাকৃত রোগীদের ধারাবাহিক ভাবে শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সর্ম্পূন বিনামূল্যে ছানি অপারেশন ও ফ্রি থাকা-খাওয়ার ব্যবস্থা করা হবে। অন্যদের তাৎক্ষনিক ভাবে বিনামূল্যে ঔষধ, চশমা ও প্রয়োজনীয় সেবা প্রদান করা হয়। সকাল ৭টা থেকেই হাজার হাজার মানুষ দুর দুরান্ত থেকে উক্ত চক্ষু শিবিরে আসতে শুরু করেন। সকাল ৮টা বাজতেই রোগী দেখা শুরু হয়। স্থানীয় পুলিশ ও স্কাউটদের সহযোগীতায় অত্যন্ত সুশৃঙ্খল ভাবে এ চক্ষু শিবির পরিচালিত হচ্ছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button