কোটচাঁদপুর

কোটচাঁদপুরে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করতে কঠোর অবস্থানে স্থানীয় প্রশাসন

 

এসএম রায়হান উদ্দীন, কোটচাঁদপুর, ঝিনাইদহের চোখ-

শীতে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় মাস্ক ব্যবহারে প্রধানমন্ত্রীর কঠোর নির্দেশনা বাস্তবায়নে নিরলসভাবে কাজ করছে ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলা প্রশাসন। মাস্ক ব্যবাহার নিশ্চিত করতে প্রশাসনের পক্ষ থেকে জনসচেতনতার পাশা-পাশি ভ্রাম্যমান আদালত পরিচালনা অব্যহত রেখেছে স্থানীয় প্রশাসন।
ব্যবসা প্রতিষ্ঠান এমনকি ঘরের বাহিরে সবখানেই মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করতে কঠোর ভূমিকা পালন করছেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান রিপন। কখনো উপজেলা সদর আবার কখনো ছুটে যাচ্ছেন প্রত্যন্ত এলাকায়। উপজেলার সকল মানুষকে মাস্ক ব্যবহারের আওতায় আনতে সার্বক্ষণিক তৎপর রয়েছেন মাঠ প্রশাসনের এই কর্মকর্তা।

শনিবার সন্ধায় উপজেলার সাফদারপুর বাজার, বলুহর জামতলা মোড় ও পৌর শহরের কলেজ বাসষ্টান্ডে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে স্বাস্থ্যবিধি না মানা ও সামাজিক দুরুত্ব বজায় রেখে মাস্ক ব্যবহার না করার অপরাধে বিভিন্ন দোকানে ৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। সেই সাথে সাধারণ মানুষের মাঝে মাস্ক ও লিফলেট বিতরণ করেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান রিপন জানান, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সামাজিক দুরুত্ব বজায় ও স্বাস্থ্যবিধি মেনে মাস্ক ব্যবহারের ওপর ব্যাপক জনসচেতনতা ও প্রচার চালানো হচ্ছে। মাস্ক ব্যবহার নিশ্চিত করতে এই অভিযান অব্যহত থাকবে।
এসময় উপস্থিত ছিলেন, উপজেলা সমাজ সেবা অফিসার জহুরুল ইসলাম, সাফদারপুর ইউপি চেয়ারম্যান নওশের আলী নাসির, সহকারী প্রোগ্রামার জিয়াউর রহমান, সাফদারপুর ক্যাম্প ইনচার্জ এসআই অজিয়ার রহমান, সাংবাদিক এসএম রায়হান উদ্দীন, সহকারি প্রহল্লাদ সহ পুলিশের একটি টিম।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button