দেখা-অদেখা

দুই মাথাওয়ালা শিশুর জন্ম

ঝিনাইদহের চোখ-

মাগুরায় দুই মাথাওয়ালা কন্যা সন্তানের জন্ম দিয়েছেন সোনালী বেগম (২৫) নামের এক গৃহবধূ।

আজ মঙ্গলবার (৫ জানুয়ারি) বিকেলে মাগুরা শহরের জাহান প্রাইভেট হাসপাতালে চিকিৎসক মাসুদুল হক ওই প্রসূতির অস্ত্রোপচার করেন। সোনালী বেগম মাগুরা সদরের জগদল গ্রামের কৃষক পলাশ মোল্লার স্ত্রী।

ডাক্তার মাসুদুল হক জানান, বিকেল ৪টার দিকে সিজারিয়ানের মাধ্যমে শিশুটির জন্ম হয়। জন্মের সময় বাচ্চাটি স্বাভাবিক কান্নাকাটি ও মলমূত্র ত্যাগ করেছে। বর্তমানে শিশুটি ও মা সুস্থ আছে। শিশুটির মাথা দুইটি। তবে অন্যান্য অঙ্গপ্রত্যঙ্গ স্বাভাবিক। পৃথিবীতে এ ধরনের শিশুর সংখ্যা খুবই কম। শিশুটিকে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

মাগুরা ২৫০ শয্যা হাসপাতালের শিশু চিকিৎসক ডা. জয়ন্ত কুমার কুন্ডু বলেন, সার্জিক্যাল বিষয় হওয়ায় জোড়া মাথার শিশুটিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পরামর্শ দেয়া হয়েছে।

শিশুটির বাবা পলাশ মোল্লা বলেন, তার স্ত্রী সোনালী বেগমকে শহরের জাহান প্রাইভেট হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার বিকেল ৪টার দিকে হাসাপাতালের চিকিৎসক সিজার করলে তার গর্ভ থেকে দুই মাথায়ালা কন্যাসন্তান জন্ম নেয়। জন্মের কিছু সময় পর শিশুটিকে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে কর্মরত চিকিৎসকরা উন্নত চিকিৎসার জন্য শিশুটিকে ঢাকায় পাঠানোর পরামর্শ দেন। তবে আথির্ক সামর্থ্য না থাকায় শিশুটিকে আপাতত ঢাকায় নিতে পারছেন না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button