ক্যাম্পাসজানা-অজানা

ইবির সেই শিক্ষার্থীর পাশে ঝিনাইদহ পৌর মেয়র

ঝিনাইদহের চোখ-

দুই কিডনি নষ্ট হওয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ছাত্র সোহেল রানার পাশে দাঁড়িয়েছেন ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র সাইদুল করিম মিন্টু।

সোমবার (১১ জানুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে সোহেলের বাড়িতে গিয়ে তার বাবার হাতে নগদ ৫০ হাজার টাকার আর্থিক সহায়তা তুলে দেন মেয়র। এ সময় ইবি শাখা ছাত্রলীগ নেতা তৌকির মাহফুজ মাসুদ উপস্থিত ছিলেন। শীঘ্রই আরো ৫০ হাজার টাকা সহায়তার প্রতিশ্রুতি দেন মেয়র।

জানা গেছে, সোহেল রানা ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের ছাত্র। ঝিনাইদহের হরিণাকুন্ডু থানার অন্তর্গত গোপীনাথপুর গ্রামের এক দরিদ্র কৃষক পরিবারের সন্তান তিনি।

দুটি কিডনি হারিয়ে সোহেল এখন মৃত্যুপথ যাত্রী। ছেলের চিকিৎসা ব্যয় বহন করতে সোহেলের দরিদ্র কৃষক বাবা আজ পথে বসতে উপক্রম হয়েছে। অনেক কষ্টে দিনাতিপাত করছে সোহেলের পরিবার। সোহেলের প্রতিস্থাপনের জন্য কিডনিও পাওয়া গেছে। তবে প্রতিস্থাপনের জন্য প্রয়োজন ২০ লাখ টাকা।

এ বিষয়ে সোহেল জানান, ‘আমার বাবা কৃষক এবং বিলে মাছ ধরে সংসার চালান। সকলের সাহায্য-সহযোগিতায় আমি এই সুন্দর পৃথিবীতে আরও কিছুদিন বাঁচতে চাই। এই মুহূর্তে ২০ লাখ টাকা জোগাড় করা আমার দরিদ্র পরিবারের পক্ষে সম্ভব নয়। তাই সমাজের বিত্তবানদের প্রতি আমার অনুরোধ আমাকে বাঁচাতে সহযোগিতা করুন।’

সোহেলের সঙ্গে যোগাযোগ করতে ও সহযোগিতার হাত বাড়াতে- মোবাইল: ০১৭৪৩৭০০৫৪৭ (সোহেল রানা)
সহযোগিতার হাত বাড়াতে: ০১৭৪৩৭০০৫৪৭ (বিকাশ), ০১৭৪৩৭০০৫৪৭৮ (রকেট), ০১৯১৫৫১৯৪৮৭ (নগদ),
ডাচ-বাংলা: ৭০১৭০১৫৪৮৫৪৯৫ (এজেন্ট ব্যাংকিং), সোনালী ব্যাংক: ২৪০৫৯০১০১২৯৩২ হরিণাকুন্ডু, ঝিনাইদহ

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button