ঝিনাইদহ সদর

দৈনিক যুগান্তরের ২২ বছরে ঝিনাইদহে বর্ণ্যাঢ্য আয়োজন

ঝিনাইদহের চোখ-
”সত্যের সন্ধানে নির্ভীক” দৈনিক যুগান্তর ২২ বছরে অগ্রযাত্রায় অবিচল। স্বপ্নসারথি মরহুম বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম। মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত পাঠক প্রিয় এ পত্রিকায় প্রকাশিত সংবাদ বস্তুনিষ্ঠ এবং গঠনমুলক। সংবাদ প্রকাশের মাধ্যমে দেশ গঠনে অনন্য ভুমিকা রাখছে পত্রিকাটি।

এর সাথে মিশে আছে অসংখ্য বীরের নাম। সব বয়সের পাঠকের মনে স্থান করে নিয়েছে পত্রিকাটি। কথা গুলো বলছিলেন আগত অতিথিবৃন্দ। এর আগে শিশু তামারা, নেজিরা, ফাতিমা, মোইয়েনা অতিথিদের রজনীগন্ধা ফুল তুলে দিয়ে স্বাগত জানান।

আজ বুধবার ঝিনাইদহে দৈনিক যুগান্তর পত্রিকার ২২ বছরে পর্দাপণ উপলক্ষে আলোচনা সভা, জন্মদিনের কেক কাটা ও বর্ণ্যাঢ্য র‌্যালীর আয়োজন করা হয়। আলোচনা সভার শুরুতেই স্বপ্নসারথি মরহুম বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম এর আত্মা মাগফেরাত কামনা করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা, স্কুল কলেজের শিক্ষক, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, উপজেলা পরিষদের চেয়ারম্যান, পৌরসভার মেয়র, প্রশাসনের কর্তা ব্যক্তিগণ, এনজিও , ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়াতে কর্মরত সাংবাদিকগণ, নারী নেত্রী, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ , ব্যবসায়ী, সহ নানা শ্রেণী পেশার মানুষ। সকাল ১১ টায় ঝিনাইদহ জেলা প্রেসক্লাব ভবনের সামনে থেকে ব্যান্ড পার্টির বাজনার তালে তালে বর্ণ্যাঢ্য র‌্যালী বের করা হয়।

র‌্যালীতে অংশ নেন জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ বীর মুক্তিযোদ্ধাসহ নানা শ্রেনী পেশার মানুষ। জেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে শেষ হয় র‌্যালী। বেলা সাড়ে ১১ টার দিকে জেলা প্রেসক্লাব অডিটরিয়ামে আলোচনাসভা ও জন্ম দিনের কেক কাটেন আমন্ত্রিত অতিথিবৃন্দ। এর আগে যুগান্তর পরিবারকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান, রাজনৈতিক, সামাজিক, সংস্কৃতিক সংগঠন, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ অনেকে।

স্বজন সমাবেশ ঝিনাইদহের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক সরোজ কুমার নাথ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার মুনতাসিরুল ইসলাম, হরিণাকুন্ডু উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর হোসাইন, হরিণাকুন্ডু পৌরসভার নব নির্বাচিত মেয়র মোঃ ফারুক হোসেন, জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা লোটন। অন্যান্যর মধ্যে বত্তব্য রাখেন ঝিনাইদহ সদর থানার ওসি মিজানুর রহমান, প্রবীন সাংবাদিক বিমল কুমার সাহা, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক অশোক ধর, সনাক ঝিনাইদহের সভাপতি অধ্যক্ষ সায়েদুল আলম, জেলা জাসদের সভাপতি চন্দন চক্রবর্তী, পরিবেশ আন্দোলনের নেতা ফজলুর রহমান খুররম, দৈনিক নবচিত্র পত্রিকার সম্পাদক আলাউদ্দীন আজাদ সহ অনেকে। পত্রিকার প্রকাশ, সম্পাদক ,কর্মরত সাংবাদিকদের প্রতি অভিনন্দন ও র্দীঘায়ু কামনা করেন তারা।

অনুষ্ঠানটি পরিচালনা করেন, জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বাসস ও চ্যানেল আইয়ের প্রতিনিধ শেখ সেলিম। সভায় সভাপতিত্ব করেন জেলা প্রেসক্লাবের সভাপতি ও যুগান্তর প্রতিনিধি মিজানুর রহমান। তিনি তার বক্তব্যে দীর্ঘ পথচলায় সাথী হওয়ার জন্য যুগান্তর পরিবারের পক্ষ থেকে উপস্থিত সকলের প্রতি কৃতজ্ঞতা জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button