মাঠে-ময়দানে

ওয়ালটন স্বাধীনতা কাপ নারী হকিতে জয় পেল ঝিনাইদহ

ঝিনাইদহের চোখ-

মুজিব জন্মশত বার্ষিকী উপলক্ষে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় আজ রোববার (১৪ মার্চ) থেকে শুরু হয়েছে ‘ওয়ালটন স্বাধীনতা কাপ নারী হকি প্রতিযোগিতা-২০২১’। বাংলাদেশ হকি ফেডারেশনের ব্যবস্থাপনায় মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে ১৩টি জেলা দলের অংশগ্রহণে ১১ দিনব্যাপী এই প্রতিযোগিতা চলবে ২৪ মার্চ পর্যন্ত।

দুপুরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই প্রতিযোগিতার উদ্বোধন করেন বাংলাদেশ হকি ফেডারেশনের সভাপতি এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি। বিশেষ অতিথি ছিলেন এটিএন বাংলা ও নিউজের চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান, ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন)। এ সময় বাংলাদেশ হকি ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ, ফেডারেশনের সহ-সভাপতি মোহাম্মদ ইউসুফ আলী, ডেভলপমেন্ট কমিটির সম্পাদক মোসাদ্দেক হোসেন চৌধুরী পাপ্পু ও ফেডারেশনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী দিনে দুটি ম্যাচ অনুষ্ঠিত হয়। প্রথম ম্যাচে নড়াইল জেলা ৪-০ গোলে উড়িয়ে দেয় যশোর জেলাকে। আর অপর ম্যাচে ঝিনাইদহ জেলা ১-০ গোলে হারায় ঠাকুরগাঁও জেলাকে। নড়াইল জেলার হয়ে নমিতা কর্মকার তিনটি ফিল্ড গোল করেন (১৮, ৩২ ও ৫২ মিনিটে)। অপর গোলটি করেন সঞ্চিতা (৩৪ মিনিটে)। এদিকে ঝিনাইদহ জেলার হয়ে জয়সূচক একমাত্র গোলটি করেন নাদিরা (২৬ মিনিটে)।

এবারের এই প্রতিযোগিতাং অংশ নেওয়া ১৩টি দলকে চারটি গ্রুপে ভাগ করে গ্রুপ পর্বের খেলা অনুষ্ঠিত হচ্ছে। চার গ্রুপ থেকে সেরা চারটি দল সেমিফাইনালে উঠবে। সেখান থেকে দুটি দল খেলবে ফাইনাল। প্রতিযোগিতার চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলকে মেডেল ও ট্রফি দেওয়া হবে। এ ছাড়া ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

প্রতিযোগিতার ‘ক’ গ্রুপে রয়েছে ঝিনাইদাহ জেলা, জয়পুরহাট জেলা ও ঠাকুরগাও জেলা। ‘খ’ গ্রুপে রয়েছে- নড়াইল জেলা, চট্টগ্রাম জেলা ও যশোর জেলা। ‘গ’ গ্রুপে আছে রাজশাহী জেলা, রংপুর জেলা ও দিনাজপুর জেলা। আর ‘ঘ’ গ্রুপে রয়েছে- বিকেএসপি, কিশোরগঞ্জ জেলা, কক্সবাজার জেলা ও ময়মনসিংহ জেলা।

১৪ মার্চ থেকে ২১ মার্চ পর্যন্ত হবে গ্রুপ পর্বের খেলাগুলো। এরপর ২৩ মার্চ হবে দুটি সেমিফাইনাল। আর ২৪ মার্চ হবে ফাইনাল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button