হরিনাকুন্ডু

ঝিনাইদহে শাহানা আজিজ ফাউন্ডেশন ও সারা বাংলা ৮৮ উদ্যোগে চারা বিতরন ও পোনা অবমুক্তকরন

ঝিনাইদহের চোখ-
ঝিনাইদহ হরিনাকুন্ডুতে শাহানা আজিজ ফাউন্ডেশন ও সারা বাংলা ৮৮ ঝিনাইদহ প্যানেল এর উদ্যোগে ফলজ বৃক্ষের চারা বিতরন ও নবগঙ্গা নদীতে মাছের পোনা অবমুক্ত করন অনুষ্ঠিত হয়।

বেলা এগারোটায় রিশখালি মাধ্যমিক বিদ্যালয় মাঠে সাবেক চেয়ারম্যান আব্দুল লতিফ মোল্লার সভাপতিত্বে প্রোগ্রামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে ফার্মাসী অনুষদের প্রফেসর ড. আব্দুল মজিদ এবং প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহের পুলিশ সুপার মুনতাসিরুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সৈয়দা নাফিস সুলতানা, থানা অফিসার ইনচার্জ আব্দুর রহিম মোল্লা,দৈনিক নবচিত্র সম্পাদক আলা উদ্দীন আজাদ এবং সারা বাংলা ৮৮ ঝিনাইদহ প্যানেলের সমন্বয়ক মেহেদী মাসুদ।

অনুষ্ঠানে প্রধান শিক্ষক জীবন কুমার স্বাগত বক্তব্য এবং সাবেক চেয়ারম্যান সাব্দার রহমান বক্তব্য প্রদান করেন। মনোজ্ঞ এই প্রোগ্রামে অন্যান্য অতিথির মধ্যে উপস্থিত ছিলেন মোহাম্মদ আলী চেয়ারম্যানসহ জনপ্রতিনিধি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, মসজিদের ইমাম ও সভাপতি/ সাধারণ সম্পাদক, কাজী, ব্যবসায়ী, শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবকসহ বিভিন্ন পেশার নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ।

অতিথিবৃন্দ তাদের বক্তব্যে বাল্য বিবাহ, আত্মহত্যা, য়ৌতুক, করোনাকালিন স্বাস্থ্য সচেতনতা সৃষ্টিতে নিজ নিজ অঙ্গন থেকে ভূমিকা রাখার আহ্বান জানান।

নারীর ক্ষমতায়নের লক্ষ্যে মেয়েদের দক্ষ মানব সম্পদ হিসেবে গড়ে তোলার প্রতি বিশেষ গুরুত্ব আরোপ করেন।

অনুষ্ঠানের শেষ পর্বে তিন শতাধিক শিক্ষার্থীর মধ্যে ফলজ বৃক্ষের চারা বিতরন এবং নবগঙ্গা নদীতে পাঁচমন রুই কাতল মৃগেল মাছের পোনা অবমুক্ত করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button