হরিনাকুন্ডু

হরিণাকুণ্ডুতে শিশু ও নারীর উন্নয়নে কর্মশালা অনুষ্ঠিত

এইচ মাহবুব মিলু, ষ্টাফ রিপোর্টার, ঝিনাইদহের চোখ-
ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলায় জেলা তথ্য অফিসের আয়োজনে শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) ১ম সংশোধন শীর্ষক প্রকল্পের (জিওবি) কার্যক্রমের আওতায় নেতৃস্থানীয় ব্যক্তিবর্গের ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার সকালে হরিণাকুণ্ডু উপজেলা নির্বাহী অফিসার সুস্মিতা সাহা এর সভাপতিত্বে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় প্রথম অধিবেশনে প্রধান অতিথি হিসেবে দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন ঝিনাইদহ জেলা প্রশাসক মনিরা বেগম।জেলা তথ্য অফিসার আবু বক্কর সিদ্দিক এর স্বাগত বক্তব্য শেষে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন,সহকারী কমিশনার (ভূমি) সেলিম আহম্মেদ, পৌরসভার মেয়র ফারুক হোসেন,থানা অফিসার ইনচার্জ এর প্রতিনিধি ওসি(তদন্ত)রিয়াজুল ইসলাম।

কর্মশালায় ইউপি চেয়ারম্যানদের মধ্যে নাজমূল হুদা তুষার, জাহিদুল ইসলাম বাবু,মুনজুর রাশেদ,শরাফত দৌলা ঝন্টু, কামাল হোসেন,ডাঃ আবুল কালাম আজাদ, কর্মকর্তাদের মধ্যে মহিলা বিষয়ক কর্মকর্তা মুন্সী ফিরোজা সুলতানা, সরকারী বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নাজমা সানাওয়াত, তথ্য আপা শামীমা ইয়াসমিন উপস্থিত ছিলেন।

এছাড়াও কর্মশালায় বিভিন্ন উপজেলা,পৌর ও ইউনিয়নের নিকাহ রেজিস্ট্রার, ইমাম,সংরক্ষিত মহিলা কাউন্সিলর,হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ,সাংবাদিক বৃন্দ।

কর্মশালার সভাপতি ইউএনও সুস্মিতা সাহা ও প্রধান অতিথি জেলা প্রশাসক মনিরা বেগম তাদের বক্তব্যে শিশু ও নারীর প্রতি সহিংসতা ও বাল্য বিবাহ প্রতিরোধ করলেই কেবলমাত্র কন্যা সন্তানের সুশিক্ষা নিশ্চিত করা সম্ভব।তাছাড়া শিশু ও নারীর সার্বিক অধিকার প্রতিষ্ঠা, ক্ষমতায়ন এবং সামগ্রিক উন্নয়নের মূল ধারায় সম্পৃক্তকরণের জন্য সরকার বিভিন্ন কর্মসূচি পরিচালনা করছে। সে জন্য কন্যা শিশুকে শিক্ষিত, মার্জিত ও দক্ষ করে গড়ে তুলতে হবে তবেই আগামীতে সরকারের মিশন সার্থক হবে বলে জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button