হরিনাকুন্ডু

ঝিনাইদহ হরিনাকুন্ডে আন্তর্জাতিক নারী দিবসে র‍্যালী ও আলোচনা

এইচ মাহবুব মিলু, ষ্টাফ রিপোর্টার, ঝিনাইদহের চোখ-
শেখ হাসিনার বারতা, নারী পুরুষ সমতা’টেকসই আগামীর জন্য জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য” এই প্রতিপাদ্যের বিষয়কে সামনে রেখে হরিনাকুণ্ডুতে নানা কর্মসুচীর মধ্য দিয়ে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস ২০২২ পালন উদযাপনে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ চত্তর থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিতে বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান ও বেসরকারি সংগঠনসহ সুশীল সমাজের নেতৃবৃন্দ অংশ নেন। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা চত্তরে এসে শেষ হয়।

নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত)সেলিম আহামেদ এর সভাপতিত্বে আলোচনা সভায় উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মুন্সী ফিরোজা সুলতানা এর স্বাগত বক্তব্য শেষে অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা হাফিজ হাসান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ জামাল হোসাইন, সমাজসেবা কর্মকর্তা শিউলী রানী, সালেহা বেগম মহিলা ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক জামাল উদ্দিন, সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমা সানাওয়াত, হরিণাকু প্রেস ক্লাব সভাপতি এইচ মাহাবুব মিলু।

শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক আবু সাইদ টুনুর সঞ্চালনায় সভায় বক্তারা বলেন, নারীকে যোগ্যতার সাথে টিকে থাকতে হলে নারীর ক্ষমতায়ন দরকার। বর্তমান সরকার নারীর ক্ষমতায়নে বহুমুখী পদক্ষেপ গ্রহণ করেছে। এরই ফলশ্রতিতে দেশের উৎপাদন ব্যবস্থায় নারীর অংশ গ্রহণ বেড়েছে। অনুষ্ঠানে নারীর অধিকার প্রতিষ্ঠায় ও সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে নারী-পুরুষ ভেদাবেদ ভুলে অধিকার ও মর্যাদায় নারী-পুরুষ এক হয়ে কাজ করে দেশকে এগিয়ে নেয়ার আহবান জানানো হয়। আলোচনা শেষে কিশোর কিশোরী ক্লাবের আটটি কেন্দ্রের শিক্ষকদের মাঝে প্রশিক্ষণ কাজে সহায়তা প্রদানে বই বিতরণ করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button