কোটচাঁদপুর

কোটচাঁদপুরে প্রতারক রবিউল গ্রেফতার

ঝিনাইদহের চোখ-
ঝিনাইদহের কোটচাঁদপুরে চাকরির প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে রবিউল ইসলাম নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত রোববার রাতে উপজেলার ফুলবাড়ী গ্রাম থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। পুলিশ জানিয়েছে, রবিউল একটি প্রতারক চক্রের হোতা।

রবিউল ইসলাম উপজেলার ফুলবাড়ী সমাজকল্যাণ পাড়ার বাসিন্দা। তিনি ও তাঁর সহযোগীরা মিলে কোটচাঁদপুর, মহেশপুর ও ঝিনাইদহের বেশ কিছু এলাকা থেকে চাকরির প্রলোভন দেখিয়ে হাতিয়ে নিয়েছেন প্রায় ৮০ লাখ টাকা।

ভুক্তভোগী কোটচাঁদপুর পৌরসভার দুধসরা জোলপাড়ার জিনারুল ইসলাম বলেন, ‘রবিউল আমাদের একটু আত্মীয় হন। ওই সম্পর্কে তিনি একটা বিপদে পড়ে আমার কাছ থেকে বেশ কিছু টাকা ধার নেন। ওই টাকা নেওয়ার কিছুদিন পার হয়ে যায়। এরপরও তিনি টাকা ফেরত দেননি। এ ছাড়া আরও মানুষের কাছ থেকে তিনি টাকা নিয়েছেন, এটা আমি জানতাম না। আমার সঙ্গে সম্পর্কের কারণে অনেকে আমার কাছে তাঁর সম্পর্কে জানতে চান। পরে আমি জানতে পারি তাঁর অবস্থার কথা। একপর্যায়ে রবিউল বলেন, টাকা তো দেওয়া সম্ভব হচ্ছে না। তবে একটা ভালো চাকরির অফার আছে। সেটা হচ্ছে সেনাবাহিনীর ড্রাইভার পদে। তবে টাকা লাগবে ৮ লাখ। আমি আবারও সরল বিশ্বাসে, তাঁর কথায় রাজি হয়ে যায়। বিভিন্ন সময়ে আমি তাঁকে ৮ লাখের ওপর টাকা দিই।’ জিনারুল বলেন, ‘চাকরি তো দূরের কথা, রবিউল আমার ফোন পর্যন্ত ধরেন না। পরে জানতে পারলাম তাঁর প্রতারণার কথা। তিনি ও তাঁর সহযোগীরা এভাবে মানুষের কাছ থেকে ৮০ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন। আমি কোনো উপায় না পেয়ে গত রোববার কোটচাঁদপুর থানায় মামলা করি।’

কোটচাঁদপুর থানার উপপরিদর্শক আব্দুল মান্নান বলেন, ওই প্রতারককে নিজ এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁর সহযোগীদের ধরতে অভিযান চলছে। গতকাল সোমবার সকালে তাঁকে আদালতে পাঠানো হয়েছে বলে জানান পুলিশ কর্মকর্তা মান্নান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button