কালীগঞ্জজানা-অজানাটপ লিড

ঈদে ঝিনাইদহ মহাসড়গুলোতে হাইওয়ে পুলিশের বাড়তি নজরদারি

বেলাল হুসাইন বিজয়, কালীগঞ্জ, ঝিনাইদহের চোখ-

পবিত্র ঈদকে সামনে রেখে খুলনা-কুষ্টিয়া মহাসড়কে বাড়তি কড়া নজরদারি, চাঁদাবাজি প্রতিরোধ করা, আইনশৃঙ্খলা বজায় রাখা, যানজট নিরসনে কঠোর অবস্থানে রয়েছে ঝিনাইদহের বারবাজার হাইওয়ে পুলিশ।

মঙ্গলবার (৫ জুলাই) দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, আসন্ন ঈদ ঘিরে ঘরমুখী মানুষকে নিরাপদে বাড়ি ফেরার জন্য যেকোনো মূল্যে মহাসড়কে কড়া নজরদারি, যানজট মুক্ত রাখা, সড়ক দুর্ঘটনা প্রতিরোধে মহাসড়কে শৃঙ্খলা রক্ষা এবং চুরি ছিনতাই রোধে নিয়মিত পুলিশ টহল কার্যক্রম জোরদার করা হয়েছে এছাড়া উচ্চ আদালতের নির্দেশনা অমান্য করে কোনো তিন চাকার পরিবহন মহাসড়কে উঠে গেলে আইনগত পদক্ষেপ নেওয়া হচ্ছে এবং দুর্ঘটনা রোধে স্পিডগানের মাধ্যমে পদক্ষেপ গ্রহন করা হচ্ছে।

এদিকে বারবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মেজবাহ্ উদ্দিন গণমাধ্যমকে বলেন, পবিত্র ঈদুল আজহার কেন্দ্র করে কড়া নজরদারি, চাঁদাবাজি রোধে কঠোর অবস্থানে রয়েছে পুলিশ। সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া যানবাহন তল্লাশির নামে পুলিশি হয়রানি বন্ধর পশাপাশি মহাসড়কে চলাচলকারী কোনো গাড়ি তথ্য ছাড়া থামানো যাবে না। ঈদে মানুষ যানজট মুক্ত মহাসড়ক দিয়ে যেন নির্বিঘ্নে বাড়ি ফিরতে পারে এবং পন্যবাহী গাড়ি থেকে চাঁদাবাজি বন্ধে কাজ করছে বারবাজার হাইওয়ে থানা পুলিশ। আমরাও আমাদের পুলিশ সদস্যদের বলেছি চাঁদাবাজি ঠেকানোর পাশাপাশি পুলিশও যাতে অতীপ্রয়োজন ছাড়া পণ্যবাহী ট্রাক আটকে যেন চেক না করে।

মহাসড়কে ডাকাতি প্রতিরোধ ও যানজট নিরসনে দিনরাত হাইওয়ে পুলিশ বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের পাশাপাশি জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করবে।

তিনি আরও বলেন, যৌক্তিক কারণ ছাড়া ঈদের আগে তিন দিন, ঈদের পরে তিন দিন- এই সাত দিন এক জেলা থেকে আরেক জেলায় মোটরসাইকের চলাচল করবে না এবং কোনও জরুরি কারণে এক জেলা থেকে অন্য জেলায় যেতে হলে তা পুলিশকে জানাতে হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button