টপ লিডশৈলকুপা

শৈলকুপা চাঁদপুর-ফুলহরি সড়ক এখন সাধারণের গলার কাঁটা

সম্রাট হোসেন, শৈলকুপা, ঝিনাইদহের চোখ-

ঝিনাইদহের শৈলকুপা উপজেলার একটি অত্যন্ত জনগুরুত্বপুর্ণ সড়ক এখন মৃত্যু ফাঁদে পরিণত হয়েছে। সড়কটি হলো চাঁদপুর-ফুলহরি সড়ক। এই সড়কের চাঁদপুর বাজার থেকে বেড়বাড়ি পর্যন্ত ২ কিমি সড়কের প্রায় সব খানেই খন্দের সৃষ্টি হয়েছে।

সরেজমিনে দেখা যায়, এই সড়ক দিয়ে প্রতিদিন চাঁদপুর দেবিনগর, ফুলহরি সহ আশপাশের ১০ গ্রামের কয়েক হাজার মানুষ জেলা, উপজেলার বিভিন্ন, স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ও বাজারের কাজে আসা-যাওয়া করে। প্রতিদিনই ঘটছে ছোট বড় দূর্ঘটনা। রাস্তা ভাঙ্গাচুরা হওয়াই কৃষকদের উৎপাদিত পণ্য বিক্রয়ের জন্য বাড়তি ভাড়া গুনতে হচ্ছে।

ঝিনাইদহ জেলা এলজিইডি অফিস সূত্রে জনা যায়, ২০০৮ সালে এই সড়কটি নির্মাণ করার পর আর কোন সংষ্কার করা হয়নি।

চাঁদপুর গ্রামের আব্দুল্লাহ বলেন, ২০১৫ সালের পর থেকে সড়কটির বিভিন্ন অংশে খানা খন্দের সৃষ্টি হয়। বর্তমানে সড়কটিতে কার্পেটিং উঠেগেছে সাধারণ মানুষ মহা ভোগান্তিতে আছে। বর্তমানে সড়কটিতে ইজিবাইক, পাখিভ্যান, মোটরসাইকেল, নসিমন, করিমন সহ হাজার হাজার যানবহন চলাচল করে। প্রতিদিন ছোটবড় দূর্ঘটনা ঘটছে।

ফুলহরি ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য মোঃ ইনসার আলী বলেন, আমার গ্রামের মানুষ সড়ক টি নিয়ে খুব কষ্টে আছে। স্থানীয় সাংসদের নিকট আকুল আবেদন যাতে তিনি দ্রুত সড়কটি সংষ্কার করে দিয়ে মানুষের ভোগান্তি লাঘব করে দেন ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button