জানা-অজানাঝিনাইদহ সদরটপ লিডনির্বাচন ও রাজনীতি

ঝিনাইদহ নতুন নগর পিতা হিজল

ঝিনাইদহের চোখ-
তুচ্ছ দুই একটি ঘটনা ছাড়া ঝিনাইদহ পৌরসভা নির্বাচন শান্তিপূর্ণ ভাবে শেষ হয়েছে। সকাল ৮টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ইভিএম মেশিনে ভোট গ্রহন করা হয়।

ঝিনাইদহ পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী কাইয়ুম শাহরিয়ার জাহিদী হিজল নারকেল গাছ প্রতীক নিয়ে ২৫৭৫৩ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতিকের আওয়ামী লীগের আব্দুল খালেক পেয়েছেন ১৮৫৩৯ ভোট। আওয়ামীলীগের অপর বিদ্রোহী প্রার্থী মিজানুর রহমান মাসুম পান ৩৬৬২ আর ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী সিরজুল ইসলাম পান ৯৩৮ ভোট পান।

সরেজমিনে দেখা যায়, সকালের দিকে কেন্দ্র গুলোতে ভোটার উপস্থিতি কম থাকলে বেলা বাড়ার সাথে লাইন লম্বা হতে থাকে। দুপুরের দিকে বৃষ্টি শুরু হলে বিড়ম্বনায় পড়েন ভোটারেরা। বহাওয়ার উন্নতি হওয়ার পর পর কেন্দ্র গুলোতে ভীড় বাড়তে থাকে।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, জটিলতাসহ নানা প্রতিবন্ধকতা কাটিয়ে দীর্ঘ ১১ বছর পর ঝিনাইদহ পৌরসভার সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হলো। মেয়র পদে ৪ জন, কাউন্সিলর পদে ৬৪ জন ও সংরক্ষিত নারী আসনের কাউন্সিলর পদে ১৯ জন প্রতিদ্ব›দ্বীতা করেছেন।

নির্বাচন নিয়ে সতন্ত্র মেয়র প্রার্থী কাইয়ুম শাহারিয়ার জাহিদী হিজল অভিযোগ করেছেন, কেন্দ্রে সুষ্ঠ ভাবে ভোট গ্রহন করা হলেও পাড়া মহল্লায় ভোটারদের হুমকী ধামকি দেওয়া হয়েছে। ভোট কেন্দ্রে আসতেও বাধা দেওয়া হয়েছে বলেও অভিযোগ করেছেন তিনি।

তবে এ অভিযোগ সরাসরি প্রত্যাখ্যান করেছেন আওয়ামীলীগের প্রার্থী মোঃ আব্দুল খালেক। তিনি বলেছেন ভোট সুষ্ঠু শান্তিপুর্ণ হয়েছে। কোথাও কাওকে বাঁধা দেওয়া হয়নি বলে দাবী করেন তিনি।

জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাবেক মেয়র সাইদুল করিম মিন্টু একই কথা বলেছেন।

জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ আব্দুস ছালেক জানিয়েছেন, নির্বাচন সুষ্ঠ ও শান্তিপূর্ণ এবং নিরপেক্ষ হয়েছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button