ঝিনাইদহ সদর

কুষ্টিয়ায় অটোচালককে হত্যায় ঝিনাইদহের দুইজনের যাবজ্জীবন

ঝিনাইদহের চোখ-
কুষ্টিয়ার ভেড়ামারায় অটোরিকশাচালক সুজন সিকদারকে হত্যা মামলায় রাকিবুল ইসলাম ওরফে আসাদ নামে একজনকে মৃত্যুদণ্ড আর রাজু মোল্লা ও শরিফুল ইসলাম ওরফে শরিফ নামে দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

একই সাথে প্রত্যেককে ২০ হাজার টাকা অর্থদণ্ড এবং সাজাপ্রাপ্তদের ক্ষেত্রে অনাদায়ে আরও একবছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেন আদালত।

মঙ্গলবার দুপুরে অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক তাজুল ইসলাম আসামীদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন এবং আসামীদেরকে কঠোর পাহাড়ায় জেলাকারাগারে প্রেরণের আদেশ দেন।

রায় ঘোষণার সময়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি রাকিবুল ইসলাম ওরফে আসাদ আদালতে উপস্থিত ছিলেন না। তাকে দ্রæত গ্রেপ্তার করে আইনের আওতায় এনে শাস্তির নিদের্শ দেন পুলিশকে। বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের পিপি অনুপ কুমার নন্দী।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত হলেন কুষ্টিয়া সদর উপজেলার আলামপুর দত্তপাড়া এলাকার খন্দকার ইউনুছ আলীর ছেলে রাকিবুল ইসলাম ওরফে আসাদ। সাজাপ্রাপ্তরা হলেন, ঝিনাইদহ সদর উপজেলার বড়খড়িখালী গ্রামের আব্দুল গণি মোল্লার ছেলে রাজু মোল্লা এবং মুক্তাঙ্গন আবাসন প্রকল্প-১ এর কয়ারগাছি এলাকার আমজাদ হোসেনের ছেলে শরিফুল ইসলাম।

আদালতের মামলা সূত্রে জানা যায়, ২০১৬ সালের মার্চের ২৮ তারিখে দুপুরের দিকে সুজন সিকদার অটোরিকশা ভাড়ার জন্য বাড়ি থেকে বের হয়। পরবর্তীতে সুজন ওইদিন রাতে বাড়ি ফেরে নাই। পরিবারের স্বজনরা বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করার সময়ে ভেড়ামারা থানার পুলিশের মোবাইল ফোনের মাধ্যমে জানতে পারেন সাতবাড়ীয়া গ্রামের হাশেম আলীর লিচু বাগানে একটি রক্তাক্ত অবস্থায় মৃতদেহ পড়ে আছে। পরে পরিবারের স্বজনরা লাশ সনাক্ত করে। এ বিষয়ে নিহতের ভাই আলমগীর সিকদার ভেড়ামারা থানায় অজ্ঞাত ব্যক্তিদের নামে একটি হত্যা মামলা দায়ের করেন।

ভেড়ামারা থানার তদন্তকারী কর্মকর্তা শহিদুল্লাহ মামলার তদন্ত শেষে অভিযুক্তদের নামে ২০১৭ সালের জানুয়ারির ১০ তারিখে আদালতে চার্জশিট দাখিল করেন। এরপর আদালত এ মামলায় সাক্ষ্য প্রমাণ শেষে রায় ঘোষণার দিন ধার্য করেন। নির্ধারিত ধার্য তারিখে আদালতের বিচারক মামলার আসামিদের শাস্তির আদেশ দেন।

পিপি এ্যাডভোকেট অনুপ কুমার নন্দী বলেন, সুজন শিকদারের ভাড়া ইজিবাইকটি চুরির পরিকল্পনা করে যাত্রীবেশে পূর্বপরিকল্পিতভাবে তাকে হত্যা করে আসামিরা। আদালত আসামিদের বিরুদ্ধে অভিযুক্ত প্রমাণিত হওয়ায় একজনকে মৃত্যুদণ্ড ও দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন আদালত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button