ঝিনাইদহ সদরধর্ম ও জীবন

সব ধর্মই শান্তির কথা বলে- ঝিনাইদহে মন্দির পরিদর্শনকালে মহুল

ঝিনাইদহের চোখ-
প্রত্যেকটা ধর্মের প্রতি সম্মান দিতে হবে। সব ধর্মই শান্তির কথা বলে। কিছু মানুষ ধর্মকে ব্যবহার করে সমাজকে নষ্ট করছে। সমাজে অশান্তি সৃষ্টি করছে। সেই মানুষগুলোকে চিহ্নিত করে বয়কট করতে হবে। সমাজের সব ধর্মের মানুষ যদি একসাথে কাজ করে তবে অবশ্যই শান্তির সমাজ প্রতিষ্ঠা করা সম্ভব । মানব ধর্মই প্রকৃত ধর্ম। আসুন সবাই একসাথে কাাঁধে কাঁধ মিলিয়ে কাজ করি। ঝিনাইদহের পোড়াহাটিতে দুর্গা পুজা মন্দির পরিদর্শনকালে প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালের কর্ণধার চেয়ারম্যান ও জাহেদী ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক নাসের শাহরিয়ার জাহেদী মহুল ।

তিনি আরো বলেন, বড়দের সম্মান দেন । ছোটদের স্নেহ করুন । পরিবার সবথেকে বড় শিক্ষালয়। আপনার সন্তানদের লালন করুন এমনভাবে যেন সে দেশে ও দশের প্রয়োজনে কাজ করতে পারে। নির্বাচনে জয় পরাজয় থাকবে । কিন্তু কেউ যেন কারো শত্রু না হই । আপনারা মনে রাখবেন বড়দের কাছ থেকে ছোটরা শেখে। এমন কোন কাজ করা যাবে না, শিশুা যেন অঙ্কুরেই নষ্ট না হয়।

তিনি তার বক্তব্যের শেষে বলেন, আমরা আসুন সবাই এ পবিত্র জায়গাই দাড়িয়ে শপথ করি হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খৃষ্টানসহ সব ধর্মের মানুষ মানবিক গুনাবলির চর্চা করবো । বঙ্গবন্ধু দেশ স্বাধিন করেছিলেন, কোন আমলার উপর নির্ভর করে নয়। কোন রেজুলেশন্স বা নোটিশের উপর নির্বর করে নয়। বঙ্গবন্ধু আহবান করেছিলেন, বাংলার সাড়ে ৭ কোটি মানুষ ঝাপিয়ে পড়েছিল । সেখানে সব শক্তিই পরাজিত হয়েছিল তার কাছে। তিনি যোগ করেন জনপ্রতিনিধি চাইলেই এলাকায় সন্ত্রাস বন্ধ করা সম্ভব । এলাকার উন্নয়ন করা সম্ভব । এলাকায় শান্তি বিরাজ হতেই হবে।

এ সময় বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, ঝিনাইদহ পৌরসভা মেয়র কাইয়ুম শাহরিয়ার জাহদেী হিজল, ঝিনাইদহ সদরের ৯ নম্বর পোড়াহাটি ইউনিয়নের চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম হিরন ।
আরো উপস্থিত ছিলেন, ঝিনাইদহ পদ্মাকর ইউনিয়ন চেয়ারম্যান বিকাশ কুমার,  ঘোরশাল ইউনিয়ন চেয়ারম্যান মাসুদ পারভেজ লিল্টনসহ এলাকার অন্যান্য গন্যমান্য অতিথিবর্গ।

অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন, পোড়াহাটি ইউনিয়ন চাপড়ি পূজা উদযাপন কমিটির সভাপতি সুজিত কুমার বিশ্বাস ।

প্রধান অতিথিসহ বিশেষ অতিথিরা পোড়াহাটিসহ বিভিন্ন পূজা মন্দির পরিদর্শন করেন। এসময় তারা সনাতন ধর্মাবলম্বীদের সাথে উৎসব ভাগাভাগি করে নেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button