মহেশপুর

ঝিনাইদহে মানব পাচার মামলার আসামী গ্রেফতার

ঝিনাইদহ চোখ-

গত ২৯ অক্টোবর ২০২২ তারিখ আনুমানিক রাত ২২:৩০ ঘটিকায় যশোর জেলার চৌগাছা থানার চানপুর বটতলা মোড়স্থ এলাকায় একটি মানব পাচার চক্রের সদস্যরা অবৈধভাবে দেশের বিভিন্ন দরিদ্র, বেকার ও হতাশাগ্রস্থ যুবক ও কিশোরীদের বিদেশে(ভারতে) ভাল বেতনে চাকুরীর প্রলোভন দেখিয়ে পাচারের জন্য অবস্থান নেয়। পরবর্তীতে ভিকটিমরা তাদের বৈহিক আচরন অসঙ্গতিপূর্ণ এবং সন্দেহাতীত হলে ভিকটিমরা অবৈধভাবে বিদেশে না যাওয়ার ইচ্ছাপোষন করলে ধৃত আসামীসহ সহযোগীরা বিভিন্ন ভয়ভীতি প্রদর্শন করত তাদেরকে জোড়পূর্বক পার্শ্ববর্তী দেশে অবৈধভাবে প্রেরণের উদ্যেগ নেয়।পরবর্তীতে ভিকটিমদের ডাক ও চিৎকারে ধৃত আসামীসহ স্হযোগী আসামীরা ভিকটিমদের ফেলে রেখে পালিয়ে যায়।

এ বিষয়ে ভিকটিম নিজেই বাদী হয়ে যশোরের চৌগাছা থানায় একটি মানব পাচার মামলা দায়ের করে।ঘটনার বিষয়ে র‌্যাব-৬, ঝিনাইদহ ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল ছায়া তদন্ত শুরু করে এবং আসামী গ্রেফতারে গোয়েন্দা তৎপরতা অব্যাহত রাখে।

এরই ধারাবাহিকতায় অদ্য ০১ নভেম্বর ২০২২ তারিখ র‌্যাব-৬, ঝিনাইদহ ক্যাম্পের একটি আভিযানিক দল গোপন তথ্যের মাধ্যমে জানতে পারে যে, উক্ত মানব পাচার মামলার অন্যতম পলাতক আসামী আনিছ(৪৬) ঝিনাইদহ জেলার মহেশপুর থানার খালিশপুর বাজারস্থ অবস্থান করছে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে আইনগত ব্যবস্থা গ্রহণের উদ্দেশ্যে আভিযানিক দলটি একই তারিখ ১৮:৩০ ঘটিকার সময় ঝিনাইদহ জেলার মহেশপুর থানাধীন খালিশপুর বাজারস্থ এলাকায় অভিযান পরিচালনা করে উক্ত মানব পাচার মামলার অন্যতম পলাতক আসামী- আনিছ(৪৬), পিতা- ফয়েজ আলী, সাং-রাজাপুর(বড়বাড়ী), থানা- মহেশপুর, জেলা- ঝিনাইদহকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে উক্ত ঘটনার সাথে সম্পৃক্ততার কথা স্বীকার করে।

গ্রেফতারকৃত আসামীকে যশোর জেলার চৌগাছা থানায় হস্তান্তর করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button