হরিনাকুন্ডু

হরিনাকুণ্ডুতে ডিজিটাল উদ্ভাবনী মেলা উদযাপনে প্রেস ব্রিফিং

এইচ মাহবুব মিলু, ষ্টাফ রিপোর্টার, ঝিনাইদহ চোখ-
ঝিনাইদহের হরিনাকুণ্ডুতে উপজেলা প্রশাসনের আয়োজনে আগামী ৯ নভেম্বর বুধবার অনুষ্ঠিত হতে যাওয়া ডিজিটাল উদ্ভাবনী মেলা বাস্তবায়নে উপজেলা নির্বাহী অফিসার সুস্মিতা সাহা প্রেস ব্রিফিং করেন।

মঙ্গলবার বেলা ১১টায় উপজেলা নির্বাহী অফিসারের সম্মেলন কক্ষে সাংবাদিকদের অংশগ্রহণে প্রেস ব্রিফিংকালে ডিজিটাল উদ্ভাবনী মেলা উপস্থাপনে সরকারের লক্ষ সম্পর্কে বিস্তারিত অবহিত করেন তিনি।

উপজেলা নির্বাহী অফিসার সুস্মিতা সাহা জানান, উপজেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত হতে যাওয়া উদ্ভাবনী মেলায় বিভিন্ন তথ্য ও প্রযুক্তি বিষয়ে ৪টি প্যাভিলিয়নে থাকবে ৩০টি স্টলে বিভিন্ন প্রতিষ্ঠান সাধারণ গ্রাহকদের সেবা প্রদান করবে। এ প্যাবলিয়নগুলোতে উদ্ভাবনী উদ্যোগ ও স্টার্টআপ, ডিজিটাল সেবা, হাতের মুঠোয় সেবা (ডিজিটাল সেন্টার,পোস্ট-ই সেন্টার,ই-কমার্স, আর্থিক সেবা প্রদান প্রতিষ্ঠানসমূহ), শিক্ষা, দক্ষতা ও উন্নয়ন এবং কর্ম সংস্থান বিষয় উপস্থাপন সহ সেবা প্রদান করা হবে।

তিনি আরো জানান, মেলার সময় নির্ধারণ করা হয়েছে সকাল ৮টা থেকে বিকাল ৩টা পর্যন্ত। মেলায় ডিজিটাল সেবার মানউন্নয়নে নাগরিকদের মূল্যায়ন সম্পর্কে অনলাইনে মতামত গ্রহণের ব্যবস্থা করা হয়েছে।

এছাড়া মেলা শেষে প্রথম,দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী প্রতিষ্ঠানকে পুরুস্কৃত করা হবে বলে ইউএনও সুস্মিতা সাহা জানিয়েছেন। মেলায় থাকছে শিক্ষার্থীদের অংশগ্রহণে অনলাইন কুইজ প্রতিযোগীতা। প্রেস ব্রিফিং এ আরও জানানো হয়, সরকারি -বেসকারি কর্মকর্তা-কর্মচারী, স্থানীয় জনপ্রতিনিধি/নাগরিক প্রতিনিধি,সাংবাদিক, মহিলা সমিতি, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী মেলায় অংশ গ্রহণ করবে। প্রেস ব্রিফিংকালে উপস্থিত ছিলেন- উপজেলা প্রেসক্লাব এর সভাপতি এম. মাহফুজুর রহমান, সাধারণ সম্পাদক জাফিরুল ইসলাম, প্রেসক্লাব হরিণাকুণ্ডু এর সভাপতি এইচ মাহবুব মিলু, সাধারণ সম্পাদক রাব্বুল হুসাইন দপ্তর সম্পাদক শামসুল আলম লিপু,উপজেলা প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি মাহাবুব মোর্শেদ শাহিন,মাহফুজুর রহমান উদয়,শিশির পারভেজ ও হরিণাকুণ্ডু প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক হাবিবুর রহমান রুবেল,সোহরব হোসেন,আশরাফুল ইসলাম,সবুজ শাহারিয়া প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button