জানা-অজানাঝিনাইদহ সদরটপ লিডনির্বাচন ও রাজনীতি

ঝিনাইদহ জেলা আওয়ামী লীগ সম্মেলন ।। আসছেন ওবায়দুল কাদের

ঝিনাইদহ চোখ-
দীর্ঘদিন পর ঝিনাইদহে অনুষ্ঠিত হতে যাচ্ছে জেলা আওয়ামী লীগের সম্মেলন। আগামীকাল রোববার শহরের পানি উন্নয়ন বোর্ডের মাঠে এই সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনকে ঘীরে শহর সেজেছে নতুন সাজে। পোস্টার, ব্যানার, ফেস্টুন, বিলবোর্ড, তোরন এসবে ঝিনাইদহ শহর পেয়েছে এক নতুন রুপ। নেতাকর্মীরা উজ্জীবিত ।

জানাযায়, প্রায় সাড়ে সাত বছর পর আগামীকাল ১৩ নভেম্বর ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে । সম্মেলনকে ঘিরে পুরো ঝিনাইদহ শহর সেজেছে নবরুপে। অলি-গলি, মোড়ে-মোড়েসহ প্রধান সড়কগুলোতে শোভাপাচ্ছে পদ প্রত্যাশী বিভিন্ন নেতার সম্বলিত কর্মী সমর্থকদের ছবি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিসহ তাদের পছন্দের নেতাদের ছবি দিয়ে পোস্টার, ব্যানার, বিলবোর্ড ছেয়ে গেছে পুরো শহর। সমাবেশ স্থলের পাশ থেকে মুজিব চত্ত¡র হয়ে পায়রা চত্ত¡র, সার্কিট হাউজ রোড যেখানে নেতাদের চোখ পড়তে পারে এমন সবখানেই লাগানো হয়েছে বিল বোর্ড, ব্যানার, পোস্টার। সম্মেলনকে কেন্দ্র করে দলীয় নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনার সৃষ্টি হয়েছে।
এবার সভাপতি পদে অন্তত ৩ জন ও সাধারণ সম্পাদক পদ প্রত্যাশী রয়েছে ৩ জন।

জেলা ছাত্রলীগের সাধারন সম্পদক আল ইমরান বলেন, যোগ্য ও সৎ এবং সাংগঠনিকভাবে সফল নেতারাই যেন নেতৃত্ব পান এমনই প্রত্যাশা করেন ।

ঝিনাইদহ সদর উপজেলার গান্না ইউনিয়ন চেয়ারম্যান আতিকুল ইসলাম মাসুম, শৈলকুপা উপজেলার বগুড়া ইউনিয়ন চেয়ারম্যান শফিকুল ইসলাম শিমল বলেন, আমরা যাদের হাত ধরে রাজনিতিতে এসেছি এবং যাদেরকে অনুসরন করি, আদর্শ মানি তাদেরকে নেতৃত্বে দেখতে চাই ।

ঝিনাইদহ জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাইদুল করিম মিন্টু বলেন, সম্মেলনে প্রায় লক্ষাধিক লোকের সমাগম হেেব । নেত্রী যাদের মনে করবেন তারাই নেতৃত্বপাবে । যোগ্যতার বিচারে তারাই আসবে । তিনি আরো জানান, সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলের সাধারণ সম্পাদক, সড়ক ও যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের, এমপি। সম্মেলন উদ্বোধন ঘোষণা করবেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরউল্লাহ।

সাংসদ ও ঝিনাইদহ জেলা আওয়ামীলীগ সভাপতি ও সাংসদ আব্দুল হাই জানান, সর্বোশেষ গত ২০১৫ সালে ঝিনইদহ জেলা আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল । করোনা মহামারির কারনে পিছিয়ে যায় সম্মেলন । বঙ্গবন্ধুর এই বিশাল দলে আমরা সবাই সুসংগঠিত । আরো সংগঠিত হওয়ার দরকার আছে বলেও তিনি জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button