ক্যাম্পাস

ইবিতে শহিদ বুদ্ধিজীবী দিবস পালিত

রানা আহম্মেদ অভি, ইবি, ঝিনাইদহ চোখ-
ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) যথাযোগ্য মর্যাদায় শহিদ বুদ্ধিজীবী দিবস পালন করা হয়েছে। বুধবার (১৪ ডিসেম্বর) সকাল ১০ টায় প্রশাসন ভবন প্রাঙ্গনে জাতীয় সঙ্গীতের সাথে জাতীয় ও কালো পতাকা উত্তোলনের মাধ্যমে এ কর্মসূচির শুরু হয়।

সকাল সাড়ে ১০টায় শহিদ বুদ্ধিজীবী দিবসের কর্মসূচির অংশ হিসেবে প্রশাসন ভবন থেকে কালো ব্যাজ ধারণ সহ শোকর‌্যালি বের হয়। শোকর‌্যালি বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক সমূহ প্রদক্ষিণ করে মৃত্যুঞ্জয়ী মুজিবের সামনে দিয়ে শহিদ স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে শেষ হয়।

এসময় উপ-উপাচার্য ড. মোঃ মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসান, প্রক্টর অধ্যাপক ড জাহাঙ্গীর হোসেন, শাপলা ফোরামের সভাপতি অধ্যাপক ড. মো. মামুনুর রহমান, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবর রহমান, সহকারী প্রক্টর ড. আমজাদ হোসেসসহ বিভিন্ন সমিতি, অনুষদ, হল, বিভাগ, পরিষদ ও ফোরাম, ছাত্র সংগঠন এবং সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন পর্যায়ক্রমে শহিদ স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

প্রসঙ্গত, রাত ১২টা ০১ মিনিটে শহিদ বুদ্ধিজীবীদের স্মরণে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরাল ও শহিদ স্মৃতিসৌধ বেদিতে মোমবাতি প্রজ্জ্বলন করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button