ক্যাম্পাসজানা-অজানা

বিজয় দিবস ডিসপ্লেতে প্রথম ঝিনাইদহ মুসা মিয়া বুদ্ধি বিকাশ বিদ্যালয়

ঝিনাইদহ চোখ-

“মহান বিজয় দিবস-২০২২” এ ডিসপ্লেতে জাহেদী ফাউন্ডেশনের প্রতিষ্ঠান ঝিনাইদহ মুসা মিয়া বুদ্ধি বিকাশ বিদ্যালয় ১ম স্থান অর্জন করেছে ।

জানাযায়, বিজয় দিবস উদযাপন উপলক্ষে ঝিনাইদহ জেলা প্রশাসন বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান ষ্টেডিয়ামে মার্সপাষ্টসহ ডিসপ্লের আয়োজন করে । দেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের অর্জনের নানা দিক উঠে আসে বিভিন্ন স্কুলের ছোট-বড় কোমলমতি ছাত্র-ছাত্রীদের অংশগ্রহনে। সেখানে বাংলাদেশের গ্রাম্য সংস্কৃতি ও মুক্তিযুদ্ধের বীরত্বগাঁথা উপর ডিসপ্লে করে মুসা মিয়া বুদ্ধি বিকাশ বিদ্যালয়ের ছেলে-মেয়েরা । সেখানে সকলকে পিছনে ফেলে জেলা প্রশাসন কর্তৃক প্রথম স্থান ছিনিয়ে নেয় এ প্রতিষ্ঠানটি ।

ঝিনাইদহ জাহেদী ফাউন্ডেশনের জেলা সমন্বয়ক তবিবুর রহমান লাবু জানান, জাহেদী ফাউন্ডেশনের অন্যতম প্রতিষ্ঠান মুসা মিয়া বুদ্ধি বিকাশ বিদ্যালয় । ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে আমাদের বুদ্ধি বিকাশ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা অংশগ্রহন করে প্রথম স্থান অদিকার করেছে । এ এক বিরল সম্মান। তারা যে পরিবার বা সমাজের বোঝা নয় তা তারা প্রমান করেছে ।

তিনি আরো জানান, মুসা মিয়া বুদ্ধি বিকাশ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা মার্চ পাস্টে অংশগ্রহণ করেছে । সেই সাথে ক্রীড়া প্রতিযোগিতায় : সফট বল নিক্ষেপে বারী অংকন ২য় ও ঝুমুর ৩য় স্থান অধিকার করে ।

তিনি যোগ করেন, ২০১১ সালে মুসা মিয়া বুদ্ধি বিকাশ বিদ্যালয় স্থাপিত হয়। বর্তমানে ১০৪ জন ছাত্র-ছাত্রী অধ্যয়নরত আছেন । ৩০ জন শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ নিয়মিত তাদের দেকভাল করছেন । জাহেদী ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যাল লিমিটেডের চেয়ারম্যান নাসের শাহরিয়ার জাহেদী মহুলের পরিকল্পনা বর্তমানে বিদ্যালয়টি অনাবাসিক হলেও ভবিষ্যতে আবাসিক করা হবে। বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের উন্নত ও আধুনিক শিক্ষাগ্রহনের জন্য তিনি এ বছরেই প্রায় দেড় কোটি টাকার শিক্ষা উপকরণ প্রদান করেন ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button