ক্যাম্পাস

চবিতে নবীনবরণ ও বিদায় অনুষ্ঠানে ঝিনাইদহ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক

ঝিনাইদহ চোখ-

ঝিনাইদহ জেলা ছাত্রকল্যাণ সমিতির উদ্যোগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ‘নবীনবরণ ও বিদায় অনুষ্ঠান-২০২২’ অনুষ্ঠিত হয়েছে। এ সময় চবি ক্যাম্পাস ঝিনাইদহ শিক্ষার্থী ও শিক্ষকদের মিলনমেলায় পরিণত হয়।

ঝিনাইদহ পৌরসভার সাবেক মেয়র ও ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুর উপস্থিতিতে এতে উচ্ছ্বাস প্রকাশ করেন শিক্ষার্থীরা।

আজ বুধবার চবির গ্রন্থাগার মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। চবির ঝিনাইদহ জেলা ছাত্রকল্যাণ সমিতির সভাপতি সাঈদ আল-মাহমুদের সভাপতিত্বে এতে প্রধান আলোচক ছিলেন সাইদুল করিম মিন্টু।

তিনি বলেন, আজকে প্রথম চবিতে এসেছি। আমি তোমাদের সাথে আবার মিলিত হবো। আমি নগর পিতা হবো কখনো ভাবিনি। স্কুলজীবন থেকেই ছাত্র রাজনীতিতে যুক্ত। যখন কেউ বলে আমি বিশ্ববিদ্যালয়ে পড়ি, তখন আমি তার খোঁজখবর নেই। এখানে একটু আগে যে কথা বলেছিল, আমি মেয়র থাকার সময়ে সে আমার কাছে গিয়েছিল। আমি তাকে বলেছিলাম তুমি মনেই করবে না তুমি দৃষ্টিপ্রতিবন্ধী। আমার সাথে তোমার কোনো পার্থক্য নেই। আজকে সে ডিগ্রি অর্জন করেছে, সে সফল।

তিনি আরও বলেন, এখন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ঝিনাইদহ সমিতি হচ্ছে। আমি সব জায়গাতেই যাচ্ছি। যে কোনো সংগঠন করতে হলে সেটা হৃদয়ে ধারণ করা জরুরি।

চবির গ্রন্থাগার মিলনায়তনে আয়োজিত সভায় বক্তব্য দেন ঝিনাইদহ পৌরসভার সাবেক মেয়র সাইদুল করিম মিন্টু।

এ সভায় নবীন ও প্রবীণ শিক্ষার্থীরা বিভিন্ন অভিজ্ঞতার কথা তুলে ধরেন। সভা শেষে মুঠোফোনে শিক্ষার্থীদের সাথে যুক্ত হন ঝিনাইদহ সংসদ সদস্য জেলা আ.লীগের সভাপতি সাবেক মন্ত্রী আব্দুল হাই এমপি। এ সময় তিনি চবির শিক্ষার্থীদের স্বাগত জানান।

আয়োজনে বিশেষ অতিথি ছিলেন প্রফেসর উপউপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে ও চবি প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া৷

আরও উপস্থিত ছিলেন ঝিনাইদহ জেলা ছাত্রকল্যাণ সমিতির উপদেষ্টামণ্ডলীর সদস্য ও চবির সহযোগী অধ্যাপক ড. সুমন গাঙ্গুলী, ড. রওশন আরা আফরোজ, ড. জয়দেব গড়াই, জিএম তানজিনা হাসনাত, চবির ৩৮তম ব্যাচের আব্দুল মান্নান, ৩৯তম ব্যাচের আসাদুর রহমান, ৪০ ব্যাচের ফিরোজুর রহমান প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button