কালীগঞ্জ

কালীগঞ্জে অর্গানাইজেশন ডেভেলপমেন্ট প্রশিক্ষণ

ফিরোজ আহম্মেদ, ঝিনাইদহ চোখ-
ঝিনাইদহের কালীগঞ্জে ৩ দিন ব্যাপী অর্গানাইজেশন ডেভেলপমেন্ট প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। বিকশিত নারী ও শিশু কল্যাণ সংস্থার আয়োজনে এবং হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ডের সহযোগিতায় এই প্রশিক্ষন অনুষ্ঠিত হয়।

৫ ফেব্রুয়ারী রোববার সকাল ১০টায় প্রকৃতি মেডিকপস্ হাসপাতালের শুরু হওয়া প্রশিক্ষনটি শেষ হয় ফেব্রুয়ারী মঙ্গলবার বিকালে। প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন কালীগঞ্জ উপজেলা সমবায় কর্মকর্তা মো: আসাদুজ্জামান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তাসলিমা বেগম, প্রত্তুশ বিশ্বাস। এছাড়্ওা প্রশিক্ষণে আলোচনা করেন প্রোগ্রাম অফিসার শাহজাহান আলী, বিকশিত নারী ও শিশু কল্যাণ সংস্থার সভানেত্রী মনোয়ারা খাতুন, সাধারন সম্পাদিকা মেহেরুন নেছা, কোষাধক্ষ্য সুফিয়া খাতুন প্রমুখ।

তিন দিন ব্যাপী অর্গানাইজেশন ডেভেলপমেন্ট প্রশিক্ষণে সংগঠন কি, কেন সংগঠন করতে হবে, ভাল সংগঠনের ধরন, একটি গ্রাম একটি সমবায় গ্রাম উন্নয়নের চাবিকাঠি এবং নিবন্ধিত সংগঠন হিসেবে কম্পায়েন্সগুলো নিয়ে আলোচনা করা হয়। প্রশিক্ষণে বিকশিত নারী ও শিশু কল্যাণ সংস্থা ৯জন এবং কালীগঞ্জ উপজেলার বিভিন্ন মহিলা সমিতির ১৬জন ও ইয়ুথ এগেইনস্ট হাঙ্গারের ২জন সদস্যসহ ২৯জন অংশ নেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button