শৈলকুপা

শৈলকুপায় আত্মহত্যা ও বাল্যবিবাহ প্রতিরোধে জনসচেতনতামূলক সভা

এম হাসান মুসা, ষ্টাফ রিপোর্টার, ঝিনাইদহ চোখ-

ঝিনাইদহের শৈলকুপায় আত্মহত্যা ও বাল্যবিবাহ প্রতিরোধে এক জনসচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে । বৃহস্পতিবার বেলা ১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে আত্মহত্যা ও বাল্যবিবাহ প্রতিরোধে এ জনসচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিয়া আক্তার চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঝিনাইদহের জেলা প্রশাসক এস এম রফিকুল ইসলাম।
এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এম হাকিম আহমেদ,ভাইস চেয়ারম্যান জাহিদুন্নবি কালু,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: রাশেদ আল মামুন, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম প্রমুখ।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা আনিসুজ্জামান খান,সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মনোয়ার হোসেন মালিথা,বগুড়া ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম শিমুল,অবসরপ্রাপ্ত শিক্ষক এস এম কোবাদ আলী,প্রেসক্লাব সভাপতি এম হাসান মুসা।

প্রধান অতিথি জেলা প্রশাসক এস এম রফিকুল ইসলাম তার বক্তব্যে বলেন, আত্মহত্যা ও বাল্যবিবাহ প্রতিরোধে সমাজের সকলকে এগিয়ে আসতে হবে। আত্মহত্যা একটি জীবন নয় পুরো পরিবারকে ধ্বংস করে দেয়। তিনি আত্মহত্যা রোধে অভিবাবকদের বলেন সন্তানদের সাথে সুন্দর আচরন করুন ও তাদের সঠিকভাবে পরিচালনা করুন। বাল্যবিবাহ রোধে সরকার বদ্ধপরিকর। কোনো মেয়ে যেন বাল্যবিয়ের শিকার না হয়। সে লক্ষ্যে কাজ করতে হবে। এ জন্য দরকার হলে আইনের কঠোর প্রয়োগ করতে হবে।

সভা শেষে জেলা প্রশাসক বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কৃতি শিক্ষার্থীদের মাঝে ট্যাব বিতরণ করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button