ক্যাম্পাস

ইবি ‘তারুণ্য’র শীতবস্ত্র বিতরণ

ঝিনাইদহের চোখঃ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) স্বেচ্ছাসেবী সংগঠন ‘তারুণ্য’ দেড় শতাধিক দরিদ্র শীতার্ত পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে। বুধবার কুষ্টিয়া শহরের ৬নং পৌর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে এ শীতবস্ত্র বিতরণ করা হয়।

তারুণ্যের সাংগঠনিক সম্পাদক সালেহ ফুয়াদ ও সদস্য সচিব সাদিয়া আফরিন খান এর যৌথ উপস্থাপনায় কুরআন তেলাওয়াত ও জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এ শীতবস্ত্র বিতরণ শুরু হয়।

তারুণ্যের সভাপতি মো: আরমান রেজা জয়ের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ‘তারুণ্য’-এর উপদেষ্টা অধ্যাপক ড. মো. মাহবুবর রহমান, গণিত বিভাগের সহকারী অধ্যাপক ড. আনিছুর রহমান, আইসিই বিভাগের সহকারী অধ্যাপক মো: জসিম উদ্দিন, পরিসংখ্যান বিভাগের প্রভাষক মো: তৌহিদুর রহমান, স্কুল কমিটির সভাপতি রইচ উর রহমান, সহ-সভাপতি ও কুষ্টিয়া রোটারেক্ট ক্লাবের সভাপতি ওবায়দুর রহমান, বিভিন্ন সামাজিক সংগঠনের নেতা, প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা।

1.ইবি ‘তারুণ্য’র শীতবস্ত্র বিতরণ

তারুণ্যের একঝাঁক তরুণ ও নিবেদিত স্বেচ্ছাসেবকরা দীর্ঘ একমাসব্যাপী ক্যাম্পেইনের মাধ্যমে অনুদান সংগ্রহ করেন। সকাল হতে সন্ধ্যা কুষ্টিয়া-ঝিনাইদহ শহরে, শীতের রাতে আবাসিক হলের রুমগুলোতে কড়া নেড়ে শীতার্ত মানুষের অসহায়ত্বের কথা জানান দেয় এই তরুণরা।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, ইবি শাখা ছাত্রলীগ, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও কুষ্টিয়া-ঝিনাইদহের মানুষের অনুদানের টাকায় এ শীতবস্ত্র কেনা হয়।

অনুষ্ঠানে সংগঠনের সভাপতি আরমান রেজা জয় বলেন, রাত বিরাতে, সময়ে-অসময়ে কুষ্টিয়া-ঝিনাইদহের মানুষ তাদের প্রসূতি মা ও নবজাতককে বাঁচানোর জন্য তারুণ্যের শরণাপন্ন হোন। তারুণ্যের স্বেচ্ছাসেবীরা তাৎক্ষণিক রক্ত দিতে ছুটে আসেন। ধর্ম-বর্ণ, ধনী-দরিদ্র—কোনো পরিচয়ই এখানে বাধা হয় না। প্রতিবছর তারুণ্য দরিদ্র-শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণের উদ্যোগ নিয়ে থাকে এবং অনুদান সংগ্রহ করে। আমাদের উদ্যোগের প্রতি সমর্থন জানিয়ে যেসব ব্যক্তি ও সংগঠন সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন আপনাদের জানাই আন্তরিক ভালবাসা। অবারিত সম্ভাবনা নিয়ে জাগ্রত থাকুক তারুণ্য।

2.ইবি ‘তারুণ্য’র শীতবস্ত্র বিতরণ

তারুণ্যের উপদেষ্টা অধ্যাপক ড. মো. মাহবুবর রহমান বলেন, ক্যাম্পাসের বাইরে যেভাবে কাজ করছে ‘তারুণ্য’, ঠিক একইভাবে ইবি পরিবারের ভেতরেও কাজ করছে তারা। অর্থের অভাবে বিশ্ববিদ্যালয়ে ভর্তি আটকে থাকা শিক্ষার্থীকে সাহায্যের হাত বাড়িয়ে দেয় তারুণ্যের স্বেচ্চাসেবীরা, একইভাবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আত্মউন্নয়নের জন্য ইয়ুথ লিডারশীপ ট্রেনিংসহ তারুণ্য আয়োজন করে থাকে বিভিন্ন সেমিনার-সিম্পোজিয়াম।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button