ক্যাম্পাস

ইবি ছাত্রলীগের কার্যক্রম স্থগিত

ইবি সংবাদদাতা

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের সাংগঠনিক সকল কার্যক্রম সাময়িকভাবে স্থগিত করেছে ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ।

রোববার রাতে সংগঠনের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া শাখার কমিটির বিরুদ্ধে আনীত অভিযোগের ভিত্তিতে কমিটির সকল সাংগঠনিক কার্যক্রম স্থগিত করা হলো।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক শাখা ছাত্রলীগের সাবেক কমিটির দুই নেতা জানান, বর্তমান কমিটির মেয়াদ উত্তীর্ণ হওয়া সত্ত্বেও কার্যক্রম চালিয়ে যাচ্ছিলো তারা। দেড় মাস আগে পরবর্তী এক সপ্তাহের মধ্যে বিশ্ববিদ্যালয় কমিটি পূর্ণাঙ্গ করতে কেন্দ্র থেকে নির্দেশনা দেওয়া হয়। কিন্তু ক্যাম্পাস সভাপতি সাধারণ সম্পাদক তা উপেক্ষা করেন।

তারা জানান, এছাড়াও মাদকসহ গ্রেফতার কর্মী ছিনতাই, হলে মাদক বিরোধী অভিযানে প্রশাসনকে বাধা দেয়া, বিভিন্ন হলে টর্চার সেল তৈরি করে দলীয় কর্মী ও সাধারণ শিক্ষার্থীদের নির্যাতন করা, বিশ্ববিদ্যালয় প্রশাসনের ওপর চাপ সৃষ্টি, বর্ধিত কর্মী সভা না করাসহ বিভিন্ন অভিযোগ কেন্দ্রের কাছে রয়েছে। কেন্দ্র এই অভিযোগগুলো আমলে নিয়ে কমিটি স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে।

সকল অভিযোগের অধিকতর তদন্তের জন্য আল নাহিয়ান খান জয়, শাকিল ভুইয়া ও জাহাঙ্গীর মঞ্জিল পিপাসকে নিয়ে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে আগামী ১০ নভেম্বরের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

তদন্তের বিষয়ে আল নাহিয়ান খান জয় বলেন, ‘সরেজমিনে তদন্ত করা হবে। তদন্ত না করা পর্যন্ত কিছু বলা যাচ্ছে না।’

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিম বলেন, ‘ক্যাম্পাস কমিটি পূর্ণাঙ্গ করার জন্য আমরা ঢাকায় অবস্থান করছিলাম। কেন্দ্রে যাওয়ার আগ মূহূর্তে কমিটির কার্যক্রম স্থগিত হওয়ার কথা জানতে পারি। এ বিষয়ে আমাদের সঙ্গে কোন কথা বলা হয়নি। তবে আমরা কেন্দ্রে যোগাযোগ করছি।’

এ বিষয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে মুঠোফোনে একাধিকবার কল ও এসএমএস পাঠিয়ে যোগাযোগ করার চেষ্টা করেও কোন সাড়া পাওয়া যায়নি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button