শৈলকুপা

ঝিনাইদহে কয়েক যুবকের অনন্য নজির স্থাপন

মানবিক মূল্যবোধ ও প্রবল ইচ্ছা শক্তির মাধ্যমে মানব সেবায় অনন্য নজির স্থাপন করছেন সারুটিয়া গ্রামের ওয়াসিম খলিফাসহ এ অঞ্চলের কিছু যুবক।

দোকানে কাজ করেও নিজ উদ্যোগে স্বেচ্ছায় রক্তদানের জন্য প্রায় ৫০০ জনের রক্তের ডাটাবেজ তৈরি করেছেন তাঁরা। এ কাজে আশপাশের ৪টি গ্রামের (দোহারো, গাংকুলা, শাহাবাড়িয়া ও সারুটিয়া) যুবসমাজকে একত্রিত করেছেন তিনি।

দোহারো স্কুল মাঠে তাদের সাথে সাক্ষাতে এসব বিষয় জানা যায়। প্রথমে এই উদ্যোগটি গ্রহণ করেন সারুটিয়া গ্রামের আবু হোসেন খলিফার সন্তান জনাব মোঃ ওয়াসিম খলিফা। তিনি বলেন একসময় নিজের বোনের জন্য সবজায়গা ঘুরেও রক্ত যোগাড় করতে না পেরে অনুভব করেছিলেন এমন একটি কার্যক্রম গ্রহণ করা দরকার। পরে এলাকার কিছু যুবককে সাথে নিয়ে কার্যক্রমটি শুরু করে। বর্তমান আশপাশের কয়েক জেলার ৫০০জনের ডাটাবেজ তৈরি করেছেন। যে কেউ রক্তের জন্য ফোন করলে তারা সহজেই এই তালিকা থেকে রক্ত সরবরাহ করতে পারেন।

শুধু স্বেচ্ছায় রক্ত দানই নয়, মাদক, বাল্যবিবাহ, ইভটিজিং ইত্যাদি প্রতিরোধসহ নিজ এলাকায় খেলাধুলার প্রসার, গরীব ও মেধাবী শিক্ষার্থীদের সহযোগিতায় কাজ করে যাচ্ছেন এ অঞ্চলের চারটি গ্রামের এসব যুবক।

শৈলকুপা উপজেলার অন্য অঞ্চলের যুবসমাজ এ দৃষ্টান্ত অনুসরণ করতে পারেন।

উদ্যোক্তাদের কয়েকজনের তথ্য:
——————————————–
১। মোঃ ওয়াসিম খলিফা, সারুটিয়া- ০১৭৮৯-৯৬৮৫৩৭
২। মোঃ মফিজুল ইসলাম, দোহারো- ০১৯৩৬-৯১৬০৬১
৩। মোঃ সোহাগ হোসেন, গাংকুলা- ০১৭১৯-৮১১৮২০
৪। মোঃ আলমগীর হোসেন, সাহাবাড়িয়া- ০১৯১৬-৫৪৫৮১৮

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button