শৈলকুপা

ঝিনাইদহে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সটির অপেক্ষা

ঝিনাইদহের শৈলকুপা উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ কাজ শেষ। এখন কেবলই আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের অপেক্ষায় রয়েছে।

ভবনটি নির্মাণের মধ্যদিয়ে স্থানীয় মুক্তিযোদ্ধা সংসদের বাড়তি কিছু আয়সহ মনোরম পরিবেশে মুক্তিযোদ্ধারা স্বাচ্ছন্দ্যে বিভিন্ন সভা-সেমিনার এবং অফিসিয়াল কাজ করতে পারবেন। শৈলকুপা ব্র্যাক অফিসের সম্মুখে ৮ শতক জমিতে এ ভবনটি নির্মাণ করা হয়েছে।

সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশব্যাপী সকল উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণের ঘোষণা দিয়েছিলেন।

এলজিইডি’র তত্বাবধায়নে প্রায় আড়াই কোটি টাকা ব্যয়ে এ ভবনটির নির্মাণ কাজ শেষ করেছেন মোল্লা এন্টার প্রাইজ নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান। তিনতলা বিশিষ্ট ভবনের নিচ তলায় থাকবে দোকান। দ্বিতীয় তলায় হবে কমিউনিটি হল এবং তৃতীয় তলায় হবে মুক্তিযোদ্ধাদের অফিস। দোকানঘর ও কমিউনিটি হল ভাড়া বাবদ প্রতিমাসে বাড়তি আয় হবে যা মুক্তিযোদ্ধাদের কল্যাণে ব্যয় করা হবে।

উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মনোয়ার হোসেন মালিথা জানান, বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের কল্যানে সারা দেশে জেলা ও উপজেলা পর্যায়ে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মানের ঘোষনা দিয়েছেন। তারই ধারাবাহিকতায় শৈলকুপা উপজেলায় তিন তলা বিশিষ্ট একটি কমপ্লেক্স ভবন নির্মাণ করে দিয়েছেন।

ভবনের সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিস্তম্ভ নির্মাণ করা হয়েছে। ভবনের নিচ তলায় দোকান ঘর ভাড়া দেয়া হবে। ভবন থেকে কিছু বাড়তি আয় হবে যা শত শত দুস্থ্য মুক্তিযোদ্ধাদের কাজে আসবে। তিনি আশা করেন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরপরই হয়তো ভবনটি আনুষ্ঠানিক উদ্বোধন করা সম্ভব হবে।

তিনি আরো বলেন, স্বাধীনতার এত বছর পরে হলেও মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন পেয়ে ও মুক্তিযোদ্ধাদের কল্যানে সরকারের নানামুখি উদ্যোগে আমরা বর্তমান সরকারের কাছে কৃতজ্ঞ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button