শৈলকুপা

শৈলকুপায় জাতীয় শিশু দিবস উদযাপন

টিপু সুলতান, ঝিনাইদহের চোখঃ
সারা দেশের ন্যায় ঝিনাইদহের শৈলকুপায় নানা আয়োজনের মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে রবিবার উপজেলা প্রশাসনের উদ্যোগে নেওয়া হয়েছে দিনব্যাপী কর্মসূচি। এর মাঝে সকাল সাড়ে ৮টায় উপজেলা পরিষদের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের নেতৃত্বে র‌্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

এর আগে সকাল ৮ টায় কবিরপুর অবস্থিত মুক্তমঞ্চে জাতির জনকের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় সর্বস্তরের জনসাধারণ। প্রথমেই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ উসমান গনি শৈলকুপা থানার অফিচার্জ ইনচার্জ কাজী আয়ুবুর রহমানকে সাথে নিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে মুক্তিযোদ্ধা কমান্ড, আওয়ামী লীগ, সকল অঙ্গ সংগঠনের উদ্যোগে আলাদা আলাদা শ্রদ্ধা নিবেদন করে। এদিকে এক এক করে শৈলকুপা উপজেলার বিভিন্ন সরকারী, বেসরকরী প্রতিষ্ঠান, স্কুল কলেজের শিক্ষার্থী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এছাড়াও উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদদ অডিটোরিয়াম মিলনায়তনে কুইজ প্রতিযোগিতা, চিত্রাঙ্কন, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় শৈলকুপা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ উসমান গনির সভাপতিত্বে ও অধ্যাপক আব্দুল ওহাবের সঞ্চালনায় উপস্থিত ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শামীম আহমেদ খান, প্রাথমিক শিক্ষা অফিসার ইসরাইল হোসেন, এস আই আতিয়ার রহমান, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ শৈলকুপা থানা ইউনিট কমান্ডের সাবেক কমান্ডার রহমত আলী মন্টু, উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মনোয়ার হোসেন মালিতা প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button