দেখা-অদেখা

বৈশাখের ছুটিতে ঘুরে আসুন জল জঙ্গলের কাব্য

ঝিনাইদহের চোখঃ

জল জঙ্গলের কাব্য

ঢাকার অদূরে গাজীপুরের পূবাইলে অবস্থান জল জঙ্গলের কাব্য রিসোর্টের। ৭৫ বিঘা জমির ওপর একদম গ্রামীন পরিবেশে গড়ে তোলা হয়েছে এই রিসোর্ট। রিসোর্ট লাগোয়া একটি বিল এর সৌন্দর্যকে বাড়িয়ে তুলেছে বহুগুণ। এখানে গেলে দেখতে পাবেন প্রচুর গাছ গাছালীর সমাহার। রয়েছে বাঁশ আর ছনের তৈরি ছোট ছোট ছাউনি। এগুলোর আবার রয়েছে সুন্দর সুন্দর নাম। কদমতলা , বকুলতলা, বটতলা এরকম নামের এই ছাউনিগুলোতে বসলে নির্মল বাতাসে প্রাণ জুড়িয়ে যাবেই। জল জঙ্গলের কাব্য রিসোর্টের মূল আকর্ষণ হলো এর নির্মল প্রাকৃতিক পরিবেশ। এখানে আছে পুকুর ভরা মাছ, শাক সব্জির বাগান । যা এখানকার ভ্রমণকারীদের খাবারের জোগান দেয়। গানের আসর, দোলনা কিংবা নাগরদোলা আপনাকে অন্য একটি ভুবনে নিয়ে যাবে।

এখানে সকাল থেকে রাত পর্যন্ত মোট ৫ বেলা খাবার পরিবেশন করা হয়। বিশাল আয়োজন থাকে একেকটি পরিবেশনে। খাবারের মান আর স্বাদ অতুলনীয়। বাগানের শাক সবজি, পুকুরের মাছ, হরেক রকম ভর্তা, মাটির চুলায় রান্না, ঢেঁকি ভাঙা চালের পিঠা আপনার একটা দিনকে স্মরণীয় করে রাখতে যথেষ্ট। আর সারাদিন যত ইচ্ছে চা পানের সুযোগ রয়েছে জল জঙ্গলের কাব্য রিসোর্টের পক্ষ থেকে। বিলে নেমে মাছ ধরা কিংবা পুকুরে দাপাদাপি কোন কিছুতেই বাধা নেই এখানটায়।

এখানে দুইভাবে প্রবেশ করা যায়। সকাল থেকে বিকাল পর্যন্ত এবং সকাল থেকে রাত্রিযাপনসহ পরদিন সকাল পর্যন্ত। সকাল থেকে বিকাল পর্যন্ত এখানে অবস্থান করতে জনপ্রতি খাবার খরচসহ ১৫০০ টাকা। রাত্রিযাপন করলে ৩৫০০ টাকা। তবে সঙ্গে থাকা ড্রাইভারের খরচ ৭৫০ টাকা। জল জঙ্গলের কাব্যে যাবার আগে অবশ্যই আগাম বুকিং দিয়ে যেতে হয়।

পুবাইল কলেজগেট থেকে মাত্র ৩ কিলোমিটার দূরে অবস্থিত এই জল জঙ্গলের কাব্য রিসোর্টের। রাজধানীর মহাখালি বাসট্যান্ড থেকে নরসিংদী বা কালিগন্জগামী যে কোনো বাসে চড়লে ১ ঘণ্টা পর পুবাইল কলেজ গেট নামতে পারবেন। ভাড়া পড়বে ৪০ টাকা। রিকশায় করে জল জঙ্গলের কাব্য রিসোর্টে যেতে লাগবে ২০টাকা ভাড়া। জল জঙ্গলের কাব্য রিসোর্টটি স্থানীয়দের কাছে পাইলট বাড়ি নামেই পরিচিত।

এপথ ছাড়াও জল জঙ্গলের কাব্যে যেতে সায়েদাবাদ, গুলিস্তান, আজিমপুর, মহাখালী থেকে যেতে পারবেন শিববাড়ি। ভাড়া পড়বে ৭০ টাকা। শিববাড়ি থেকে রিকশা বা সিএনজিতে যাবেন ভাদুন পর্যন্ত। যা অনেকের কাছে ইছালি নামে পরিচিত। এখানেই জল জঙ্গলের কাব্য রিসোর্ট এর অবস্থান। রিকশায় যেতে ভাড়া পড়বে ৮০-১০০ টাকা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button