ক্যাম্পাস

ঝিনাইদহের মরা আম গাছটি বিপজ্জনক

ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহ কালেক্টরেট স্কুল এন্ড কলেজ প্রাঙ্গনের খেলার মাঠে  মরা আম গাছটি ঝুকিপুর্ন অবস্থায দাড়িয়ে আছে তিনবছর ধরে। এই মরা গাছটি দ্রুত না কাটলে যে কোন মুহুর্তে ভেঙে পড়তে পাবে। এতে করে স্কুলের শিক্ষার্থীরা খেলার মাঠে খেলতে গিয়ে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। এই প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের থাকতে হয় আতঙ্কের মধ্যে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, দুর্ঘটনার আশংঙ্কা সর্বসময় বিরাজমান। সরকারি উদ্দ্যগে শতবর্ষী এই মরা আমগাছটি কেটে ফেলা হলে স্কুলের ছাত্রছাত্রীরা প্রানখুলে মাঠে খেলা করতে পারবে।

স্কুলের বিভিন্ন অবিভাবক সূত্রে জানা যায়, জেলা শহরের কেন্দ্রস্থলে ঝুঁকিপূর্ণ গাছ হওয়ায় স্কুলের শির্ক্ষাথীদের যেমন ক্ষতি হতে পারে আবার ঝড়ে মানুষের জানমালের ক্ষতি করতে পারে।

কালেক্টরেট স্কুল এন্ড কলেজ এর অধ্যক্ষ প্রফেসর সুষেন্দু কুমার ভৌমিক জানান, শতবর্ষী মরা আম গাছটি স্কুলের প্রধান ফটকের দক্ষিন পাশেই দাড়িয়ে আছে। যে কোন মহুর্তে বড়-ছোট্র ডাল ভেঙ্গে পড়ে একটা দুর্ঘটনা ঘটতে পারে। মহিলা অভিভাবকরা এসে আম গাছের নিচে বসে থাকে এবং স্কুলের প্রাত্যহিক সমাবেশ ও খেলাধুলার একমাত্র জায়গাও হচ্ছে এই মাঠ। সরকারি জায়গায় গাছটি হওয়ায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে গাছটি কাটা হলে দুর্ঘটনা এড়ানো যেতো।

এব্যাপারে ঝিনাইদহ জেলা প্রশাসক সরোজ কুমার নাথ ও সরকারের উচ্চ মহলের দৃষ্টি আকর্ষণ করে কলেজের মরা আম গাছটি কাটার জন্যও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু দৃষ্টি কামনা করেছেন স্কুলের অভিভাবক, শিক্ষক ও শির্ক্ষাথীরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button