ক্যাম্পাস

ঝিনাইদহের নলেজ কোচিং সেন্টারের অভাবনীয় সাফল্য

#ওমর ফারুক, ঝিনাইদহের চোখঃ

২০১৯ সালের HSC পরীক্ষায় নলেজ কোচিং সেন্টার থেকে সাফল্যমণ্ডিত ফলাফল হয়েছে। নলেজ কোচিং সেন্টারটি ঝিনাইদহ সদরের অন্তর্গত ডাকবাংলা, উত্তর নারায়ণপুর ত্রিমোহনীতে ২০১৫ সালে প্রতিষ্ঠিত হয়।

প্রতিষ্ঠিত হওয়ার পর থেকেই কোচিং সেন্টারটি JSC,SSC এবং HSC পরিক্ষায় ধারাবাহিকভাবে ভালো ফলাফল অর্জন করে আসছে ২০১৯ সালের HSC পরিক্ষায় এবার প্রতিষ্ঠানটি থেকে A+ পেয়েছে ২ জন। A+ প্রাপ্তরা হলেন (১) মোছাঃ মারিয়া আক্তার (২) মোছাঃ শাপলা খাতুন এছাড়াও A. পেয়েছে ৯ জন,A- ১১ জন ও B. ৪ জন।

জানা যায়, এবার আঃ রউফ ডিগ্রি কলেজ থেকে ৩ জন A+ পেয়েছে তার মধ্যে নলেজ কোচিং সেন্টার থেকেই পেয়েছে ২ জন। নলেজ কোচিং সেন্টারের পরিচালক ওমর ফারুক বলেন, গ্রাম্য এলাকা হওয়ায় এখান থেকে ভালো শিক্ষার্থীরা শহর মুখী হয়ে যাচ্ছে কিন্তু ডাকবাংলাতেই এখন মানসম্মত শিক্ষা প্রদান করা হচ্ছে।

তিনি কিছু প্রতিবন্ধকতার কথাও বলেছেন যে,স্কুল কলেজের শিক্ষকরা তাদের কাছে শিক্ষার্থীদের পড়ার জন্য বাধ্য করে যদিও হাইকোর্টের রায় অনুযায়ী কোন স্কুল কলেজের শিক্ষকরা প্রাইভেট বা কোচিং করাতে পারবেনা। তার পরেও নলেজ কোচিং এর মান ভালো হওয়ায় এখানে ষষ্ঠ- দ্বাদশ শ্রেণি পর্যন্ত পড়ানো হচ্ছে এবং স্কুল,কলেজ,মাদ্রাসার শিক্ষার্থীরা এখানে পড়তে আসছে।

তিনি কোচিং সেন্টারের শিক্ষকমণ্ডলীকে তাদের অক্লান্ত পরিশ্রমের জন্য ধন্যবাদ জানান। এবং ভবিষ্যতে আরও ভালো ফলাফল উপহার দেবেন বলে তিনি জানান।

নলেজ কোচিং সেন্টার থেকে পাশ কৃত শিক্ষার্থীরা, দেশের বিভিন্ন পাবলিক এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button