টপ লিডশৈলকুপা

বিজয় দিবসের মধ্যেই রাজাকারের তালিকা প্রকাশ-ঝিনাইদহে মন্ত্রী

#ঝিনাইদহের চোখঃ

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, আগামী বিজয় দিবস অর্থাৎ ১৬ ডিসেম্বরের মধ্যেই মাঠ পর্যায়ে দেশের সকল রাজাকারদের তালিকা প্রকাশ করা হবে।

দ্রুতগতিতে এ তালিকা প্রণয়নের কাজ চলছে। বৃহস্পতিবার (২৫ জুলাই) দুপুরে ঝিনাইদহের শৈলকুপায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি। মন্ত্রী একই সাথে মহেশপুর ও হরিনাকুন্ডু উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন করেন।

এসময় ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য আব্দুল হাই, জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, পুলিশ সুপার মো. হাসানুজ্জামান, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও উপজেলা চেয়ারম্যান শিকদার মোশাররফ হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মনোয়ার হোসেন মালিথাসহ স্থানীয় মুক্তিযোদ্ধা এবং আওয়ামী লীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে মুক্তিযোদ্ধাদের এক সংক্ষিপ্ত সমাবেশে যোগদেন মন্ত্রী।

এদিকে ‘ঝিনেদার কথা’ নামক দুটি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি বলেন, পাঠ্যপুস্তকে মুক্তিযুদ্ধের কথা যেমন লেখা থাকবে তেমনি পাকিস্তানি হানাদার বাহিনী ও তাদের দোসরদের কথাও লেখা থাকবে। যেন ভবিষ্যত প্রজন্ম বিচার করতে পারে কে ভালো কাজ করেছে আর কে খারাপ কাজ করেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button