টপ লিডনির্বাচন ও রাজনীতিহরিনাকুন্ডু

হরিণাকুণ্ডু প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনে নৌকার জয়

#এইচ মাহবুব মিলু, ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলার ৫ নম্বর কাপাশহাটিয়া ইউনিয়ন পরিষদে তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী শরাফত দ্দৌলা ঝন্টু জয়লাভ করেছেন।

কাপাশহাটিয়া ইউপিতে চেয়ারম্যান পদে শরাফত দৌলা ঝন্টু(নৌকা) প্রতীক নিয়ে ৭০৮৭ ভোট পেয়ে বেসরকারি ভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী মাহাবুন আলম ( চশমা)প্রতীক নিয়ে ৬৮৮৭ ভোট পেয়েছেন, ও খায়রুল ইসলাম (মোটরসাইক্যাল) প্রতীক নিয়ে ৪৮ ভোট পেয়েছেন, শরাফত দৌলা ঝন্টু ২০০ ভোট বেশি পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

অপর দিকে তাহেরহুদা ইউপির ১,২,৩ নং সংরক্ষিত সদস্য পদে নাছিমা আক্তার মায়া (বক) প্রতীক নিয়ে ৪১৯ ভোট পেয়েছেন ও তার নিকটতম প্রতিদ্বন্দি রাফেজা খাতুন (মাইক) প্রতীক নিয়ে ২৯ ভোট পেয়েছেন, নাসিমা আক্তার মায়া ৩৯০ ভোট বেশি পেয়ে বেসরকারি ভাবে সংরক্ষিত মহিলা সদস্য নির্বাচিত হয়েছেন।

কাপাশহাটিয়া ইউপির মোট ভোটার সংখ্যা ১৮,৫৫৯ তার মধ্যে পূরুষ ভোট ৯৩৫৬ ও নারী ভোট ৯২০৩ ভোট অত্র ইউনিয়নের নারী পূরুষ ভোটাররা শান্তিপূর্ণ পরিবেশে ১২টি কেন্দ্রের ৬৫টি ভোট কক্ষে ভোট প্রদান করেছে। অপর দিকে তাহেরহুদা ইউপির ১,২,৩ নং ওয়ার্ডের মোট ভোটার সংখ্যা ৬৭২৬ তার মধ্যে পূরুষ ভোট ৩৩৯৮ এবং নারী ভোট ৩৩২৮ ।

অত্র ৩ ওয়র্ডের নারী পূরুষ ভোটাররা ৩টি কেন্দ্রের ২২টি ভোট কক্ষে ভোট প্রদান করেছে। ভোট গণনা শেষে স্ব স্ব কেন্দ্রের ফলাফল প্রিজাইডিং অফিসার গন উপ-নির্বাচনের রিটানিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার মোঃ নূর উল্লাহ এর কার্যালয়ে পৌঁছালে তিনি বেসরকারি ভাবে ফলাফল ঘোষনা করেন উক্ত নির্বাচনে প্রথম শ্রেণীর কর্মকর্তা, নির্বাহী ম্যাজিট্রেট, জুডিশিয়াল ম্যাজিট্রেট, প্রিজাইডিং অফিসার , সহকারি প্রিজাইডিং অফিসার , বিজিবি কর্মকর্তা ও সদস্য, র‌্যাব কর্মকর্তা ও সদস্য, পুলিশ কর্মকর্তা ও সদস্য, গ্রাম পুলিশ এর সার্বিক সহযোগিতায় উপনির্বাচন অবাধ ও সুষ্ঠ হয়েছে।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button