মাঠে-ময়দানে

টাইগারদের সিরিজ বাঁচানোর লড়াই আজ

#ঝিনাইদহের চোখঃ

বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে রোববার (২৮ জুলাই)। প্রথম ম্যাচে বাংলাদেশ হেরেছে ৯১ রানে। সুতরাং, সিরিজ বাঁচাতে হলে এই ম্যাচে জয় পাওয়া ছাড়া বাংলাদেশের সামেনে কোনো বিকল্প নেই।

কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৩টায়। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে বিটিভি।

সিরিজের প্রথম ওয়ানডেতে সব বিভাগেই শ্রীলঙ্কার চেয়ে পিছিয়ে ছিল বাংলাদেশ দল। আগে ব্যাট করা শ্রীলঙ্কা অনেক বড় স্কোর করার ইঙ্গিত দিচ্ছিল। ৯৯ বলে ১১১ রান করে বড় স্কোরের ভিত গড়ে দিয়েছিলেন কুশল পেরেরা। কিন্তু শেষ ১০ ওভারে খুব বেশি রান করতে পারেনি তারা। তারপরও শ্রীলঙ্কা ৮ উইকেটে ৩১৪ রান করেছিল। বাংলাদেশের শফিউল ৩টি ও মুস্তাফিজ ২টি উইকেট নিয়েছিলেন।

জবাব দিতে নেমে শুরু থেকে নিয়মিত উইকেট হারানো বাংলাদেশ কখনোই জয়ের পথে ছিল না। মাঝে মুশফিকুর রহিম ৬৭ ও সাব্বির রহমান ৬০ রান করে একটু আশা দেখিয়েছিলেন। কিন্তু কাজের কাজ কিছু হয়নি। ৪১.৪ ওভারে ২২৩ রানে অলআউট হয়েছে বাংলাদেশ।

একই মাঠ প্রেমাদাসায় খেলা হবে। তাই কন্ডিশনে কোনো পরিবর্তন আসছে না। গত ম্যাচের মতোই শুরুতে উইকেট ব্যাটিং সহায়ক থাকবে। তবে সমুদ্রউপকূলবর্তী শহর বলে কলম্বোতে উইকেট পরের দিকে আস্তে আস্তে ধীরগতির হয়ে যায়। ফলে দ্বিতীয় ইনিংসে বল ভালো ব্যাটে আসে না। ফলে টসে জিতলে দুই দলই আগে ব্যাট করতে চাইবে।

প্রথম ম্যাচে হারলেও এখনও সিরিজ জয়ের স্বপ্ন দেখছেন টাইগার অধিনায়ক তামিম ইকবাল। তিনি বলেছেন, ‘দলের সবাইকে দায়িত্ব নিতে হবে। কাউকে দোষারোপ করা ভুল হবে। আপনি দেশের হয়ে দশ বছর ধরে খেলছেন বা দুই বছর ধরে খেলছেন সেটা বিষয় না। আপনাকে দায়িত্ব নিতে হবে। এক বা দুইজনকে দোষ দেয়া ঠিক হবে না। আমি সেরকম ব্যক্তি নই যে ব্যক্তিগতভাবে কাউকে দোষ দিব। যে ১১ জনই খেলুক না কেন সবাইকে দায়িত্ব নিয়ে খেলতে হবে। আমরা এখনো সিরিজে টিকে আছি। সিরিজ জিততে হলে সবাইকে ভূমিকা রাখতে হবে।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button