ক্যাম্পাস

ইবি জিয়া হল ডিবেটিং সোসাইটির সভাপতি রায়হান, সম্পাদক সাদিক

#ঝিনাইদহের চোখঃ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শহীদ জিয়াউর রহমান হল ডিবেটিং সোসাইটির পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে।

এতে সভাপতি হিসেবে রায়হান বাদশা রিপন এবং সাধারণ সম্পাদক হিসেবে সাদিকুর রহমান সোহান নির্বাচিত হয়েছে।

প্রভোস্ট প্রফেসর ড. আকরাম হোসাইন মজুমদার এ কমিটির অনুমোদন দেন। ১৮ সদস্য বিশিষ্ট এ কমিটি আগামী এক বছর দায়িত্ব পালন করবে।

জানা যায়, গত ৩০ জুলাই মঙ্গলবার রাত সাড়ে ৯ টায় জিয়া হল ডিবেটিং সোসাইটির উদ্যোগে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। নতুন কমিটি গঠনে ব্যালটের মাধ্যমে সদস্যরা তাদের ভোট প্রয়োগ করে। নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্ধারণ করা হয়।

এতে সভাপতি হিসেবে রায়হান বাদশা রিপন ও সাধারণ সম্পাদক সদিকুর রহমান সোহান সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত হন। পরবর্তীতে সভাপতি ও সাধারণ সম্পাদক ১৮ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেন।

কমিটির অন্যান্যরা হলেনঃ–
সহ-সভাপতি আবু হুরায়রা, যুগ্ম-সাধারণ সম্পাদক মোতাসিম বিল্লাহ পাপ্পু, সাংগঠনিক সম্পাদক শাহাব উদ্দিন অসীম, দপ্তর সম্পাদক আব্দুল্লাহ আল নাইম, অর্থ সম্পাদক মোস্তফা কামাল সরকার, শিক্ষা ও পাঠচক্র সম্পাদক আব্দল মোমিন, প্রচার ও প্রকাশনা সম্পাদক রফিকুল ইসলাম, তথ্য ও প্রযুত্তি সম্পাদক বিপ্লব খন্দকার, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জামিউল ইকবাল, অনুষ্ঠান ও কার্মশালা সম্পাদক আবু বকর সিদ্দিক, পাঠাগার সম্পাদক তাওফিক আহমেদ, বিতর্ক গবেষণা সম্পাদক আদনান তামিম, সংস্কৃতি বিষয়ক সম্পাদক আদিল সরকার, ক্রীড়া সম্পাদক বাধন সরকার নিশান, আপ্যায়ন সনজয় সরকার। এছাড়াও কমিটিতে সদস্য হিসেবে থাকবে শাকিল আহমেদ, মাসুম বিল্লাহ এবং রকি।

সভাপতি হিসেবে রায়হান বাদশা রিপন বলেন, ‘বিতর্ক চর্চা মানুষকে বদলে দেয়, বিতর্কের মাঝে উঠে আসে সত্য। আর সত্য উদঘাটিত হলে দুর হয় অন্ধকার ও কুসংস্কার। কাজেই আমরা আলোকিত প্রজন্ম গড়ে তুলতে চেষ্টা করবো।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button