ক্যাম্পাস

প্রাইমারি স্কুলে এক শিফট চালুর কাজ চলছে-ঝিনাইদহে গণশিক্ষা প্রতিমন্ত্রী

#ঝিনাইদহের চোখঃ

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুই শিফটের বদলে এক শিফট চালুর কাজ চলমান রয়েছে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। এছাড়া, প্রতিটি বিদ্যালয়ে কমপক্ষে ৯টি কক্ষ তৈরি নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন তিনি। সোমবার (২৬ আগস্ট) সন্ধ্যায় ঝিনাইদহ জেলার সার্কিট হাউসে অনুষ্ঠিত প্রাথমিক শিক্ষার মানোন্নয়ন বিষয়ক মতবিনিময় সভায় এ কথা বলেন গণশিক্ষা প্রতিমন্ত্রী।

এছাড়া বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে প্রতিদিনে কমপক্ষে ২ ঘন্টা জাতির জন্য ব্যয় করতে প্রাথমিক শিক্ষার কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশনা দেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী পালন করার জন্য প্রথমবারের মতো প্রতিটি বিদ্যালয়ে ২০০০ টাকা বরাদ্দ দেয়া হয়েছে বলেও উল্লেখ করেন তিনি ।

বিদেশ সফরের অভিজ্ঞতা কাজে লাগিয়ে প্রাথমিক শিক্ষায় নতুন নতুন বিষয় সংযোজন করা হচ্ছে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, মাঠ পর্যায়ের কর্মকর্তা-শিক্ষকদের জন্য বিদেশ প্রশিক্ষণের নতুন সুযোগ সৃষ্টি করা হচ্ছে। এছাড়া, প্রশিক্ষণের সুবিধা বৃদ্ধি করা হয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঝিনাইদহ জেলার জেলা প্রশাসক। এছাড়াও বিশিষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ঝিনাইদহ-১ আসনের সাংসদ আব্দুল হাই ও পৌর মেয়র সাইদুল করিম মিন্টু ছাড়াও ঝিনাইদহের জেলা ও উপজেলা পর্যায়ের প্রাথমিক শিক্ষা কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button