শৈলকুপা

সাংসদকে জীবননাশের ষড়যন্ত্রের প্রতিবাদে শৈলকুপায় প্রতিবাদের ঝড়

#মনিরুজ্জামান সুমন, ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহের শৈলকুপা আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাইকে জীবননাশের ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন, প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল হয়েছে।

রবিবার সকালে মুক্তিযোদ্ধা চত্বরে মানববন্ধনের আয়োজন করে উপজেলা মক্তিযোদ্ধা সংসদ। মানববন্ধনে শত শত মুক্তিযোদ্ধারা অংশগ্রহণ করেন। উপজেলা মুুক্তিযোদ্ধা কমান্ডার মনোয়ার হোসেন মালিতাসহ অন্যান্য নেতৃবৃন্দ মানববন্ধনে বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, শৈলকুপা আসন থেকে বার বার নির্বাচিত এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই এর জনপ্রিয়তা অনেকের কাছে হিংসার কারন। নেপথ্যে থেকে যারা এই নেতাকে হত্যার পরিকল্পনা করেছে তাদের আইনের আওতায় এনে অবিলম্বে শাস্তির দাবী জানান।

অপরদিকে বিকেলে উপজেলা আওয়ামীলীগের আয়োজনে প্রতিবাদ সামবেশ ও বিক্ষোভ মিছিল করে। আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের হাজার হাজার নেতাকর্মীরা এতে যোগ দেয়।

এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মকবুল হোসেন, জেলা আওয়ামী লীগের সদস্য ও ধলহরাচন্দ্র ইউপি চেয়ারম্যান মতিয়ার রহমান উমেদপুর ইউপি চেয়ারম্যান সাব্দার হোসেন মোল্লা, জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক শফিকুল ইসলাম শিমুল, উপজেলা যুবলীগের সভাপতি শামীম হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবকলী সভাপতি জুয়েল পারভেজ কর্নেল, সাধারণ সম্পাদক রাজিব বাহাদুর, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল আওয়াল, উপজেলা ছাত্রলীগের সভাপতি দিনার বিশ্বাস, সাধারণ সম্পাদক শাওন শিকদার প্রমুখ।

উল্লেখ্য, এমপি আব্দুল হাইকে হত্যার পরিকল্পনার কথোপকথনের অডিও রেকর্ড ফাঁস হয়ে যায়।

এ ঘটনায় দু’জনকে গ্রেফতার করে পুলিশ। আদালতে তারা ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দিয়েছে। জড়িতদের গ্রেফতার ও শাস্তি না হওয়া পর্যন্ত এ আন্দোলন সংগ্রাম অব্যাহত থাকবে নেতা কর্মীরা জানিয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button