ক্যাম্পাস

রাবিতে ঝিনাইদহ জেলা সমিতির বৃত্তি প্রদান ও সংবর্ধনা

ঝিনাইদহের চোখঃ

‘এসো মিলি মাটির টানে, চিত্তে মোদের ঝিনাইদহ’ স্লোগানে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ঝিনাইদহ জেলা সমিতির উদ্যোগে জেলার ৮৫ জন অস্বচ্ছল ও মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে এক অনাড়ম্বর অনুষ্ঠানে শিক্ষার্থীদের এই বৃত্তি প্রদান করা হয়। অনুষ্ঠানের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান।

অধ্যাপক প্রভাষ কুমার রচিত ও সুরারোপিত আখ্যান সঙ্গীত ‘ঝিনাইদহের অহংকার’ পরিবেশনার মধ্য দিয়ে অনুষ্ঠানের শুরু হয়। অনুষ্ঠান শুরুর আগে উপাচার্যসহ অতিথিবৃন্দ শহীদ ড. জোহার সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

সমিতির বৃত্তি প্রদান কমিটি আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য মো. আব্দুল হাই। বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, রাজশাহী মহানগর পুলিশ মতিহার বিভাগের উপ-পুলিশ কমিশনার জয়নুল আবেদিন। প্রধান আলোচক ছিলেন ঝিনাইদহ পৌর মেয়র আলহাজ্ব সাইদুল করিম মিন্টু। অনুষ্ঠানে ‘জাহেদী ফাউন্ডেশন স্কলারশীপ’ ও ‘মেয়র মিন্টু স্কলারশীপ’ নামে দুইটি বৃত্তি প্রদান করা হয়।

রাবি ঝিনাইদহ জেলা সমিতির সভাপতি মো. রনি আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সমিতির উপদেষ্টা ও বৃত্তি প্রদান কমিটির আহ্বায়ক, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ও জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রভাষ কুমার কর্মকার।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বৃত্তি ফরম মূল্যায়ন ও যাচাই উপ-কমিটির আহ্বায়ক অধ্যাপক মো. গোলাম সাদিক ও সমিতির প্রতিষ্ঠাতা আহ্বায়ক জাতীয় বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মো. মিনারুল ইসলাম । এছাড়া বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের অন্যতম পিংকী রানী ও আল জোবায়ের তাদের অনুভূতি ব্যক্ত করে।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের উত্তরীয় পরিয়ে দেয়া ও তাঁদের উদ্দেশ্যে মানপত্র পড়া হয়। এর আগে আমন্ত্রিত অতিথিবৃন্দ ও সমিতির সদস্যদের এক বর্ণাঢ্য শোভাযাত্রা ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঝিনাইদহের রেডিও নবগঙ্গার চেয়ারম্যান আর্মিজা শিরীন আক্তার এ্যামি, হরিণাকুণ্ড উপজেলার চেয়ারম্যান মো. জাহাঙ্গীর হোসাইন প্রমুখ । সঞ্চালনা করেন সমিতির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম শহিদ ও আয়েশা আক্তার সমাপ্তি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button