হরিনাকুন্ডু

হরিণাকুন্ডুতে প্রকৌশলীকে লাঞ্চিত করায় বরখাস্ত হলেন ইউপি চেয়ারম্যান (ভিডিও)

এইচ মাহবুব মিলু, ঝিনাইদহের চোখ-

ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার ফলসি ইউনিয়নের চেয়ারম্যান ফজলুর রহমানকে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়েছে।

হরিণাকুন্ডু এলজিইজি’র প্রকৌশলী রওশন হাবিবকে শারীরিকভাবে লাঞ্চিত করায় প্রকৌশুলী কতৃক দায়েরকৃত মামলার আসামী হওয়ার কারণে তাকে এই বরখাস্ত করা হয়ছে । মামলা দায়েরের পর পুলিশ তাকে দ্রুত গ্রেফতার করে জেল হাজতেও পাঠিয়েছিল । স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের উপ-সচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী গত ১৯ জুলাই এ সংক্রান্ত আদেশে সাক্ষর করেন। মন্ত্রনালয়ের প্রজ্ঞাপন পেয়ে ঝিনাইদহ জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আরিফ-উজ-জামান বিধি মোতাবেক পরবর্তী ব্যবস্থা গ্রহনের জন্য হরিণাকুন্ডু উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেন।

মামলার নথি ও মন্ত্রনালয়ের প্রজ্ঞাপন সুত্রে জানা গেছে, হরিণাকুন্ডু উপজেলা প্রকৌশলীর দায়িত্বে থাকা রওশন হাবিব উপজেলা প্রকৌশলী হিসাবে দ্বায়ীত্বরত থাকা কালীন সময় তাকে লাঞ্চিত করেন ইউপি চেয়ারম্যান ফজলুর রহমান। এ ঘটনায় গত ১৮ মে হরিণাকুন্ডু থানায় মামলা করেন প্রকৌশলী রওশন হাবিব। মামলার এজাহারে তিনি উল্লেখ করেন, চেয়ারম্যান ফজলুর রহমান একটি ঠিকাদারী কাজের বিল নিয়ে প্রকৌশলী রওশন হাবিবের সাথে কথা-কাটাকাটিতে লিপ্ত হন। এক পর্যায়ে তাকে অফিসের মধ্যে ফেলে শারীরিকভাবে লাঞ্চিত করেন। সে সময় চেয়ারম্যান ফজলুর রহমান লাঞ্চিত করার কথা অস্বীকার করেন। মামলা রেকর্ড হওয়ার পর ঘটনার দিন সন্ধ্যায় ইফতারের সময় ঝিনাইদহের নিজ বাসভবন থেকে গ্রেফতার হন তিনি ।
প্রকৌশলী রওশন হাবিব জানান, হরিণাকুন্ডু উপজেলা ৫টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের কাজ হচ্ছে। এ জন্য ২ কোটি ২৩ লাখ টাকার বিল এসেছে। ঈদুল ফিতর সামনে রেখে সব ঠিকাদারকেই কম বেশি বিল পরিশোধ করা হচ্ছিল। ফান্ডের ১৬ লাখ টাকা ফজলু চেয়ারম্যান একাই নিতে চেয়েছিলেন । অন্যসব ঠিকাদরকে বঞ্চিত করে একজনকে সব টাকা দিতে অস্বীকার করায় প্রকৌশলী রওশন হাবিবকে শারীরিকভাবে লাঞ্চিত করেন ইউপি চেয়ারম্যান ফজলুর রহমান।

এ ব্যাপারে হরিণাকুন্ডু উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা নাফিস সুলতানা সাময়িক বরখাস্তের বিষয়টি স্বীকার করে জানান, বিধি মোতাবেক একজন প্যানেল চেয়ারম্যান ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িক্ব পালন করবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button