শৈলকুপা

শৈলকুপায় করোনা প্রতিরোধে জনসচেতনতামূলক কর্মসূচী

এম হাসান মুসা, ষ্টাফ রিপোর্টার, ঝিনাইদহের চোখ-

৪র্থ স্বাস্থ্য, জনসংখ্যা ও পুষ্টি সেক্টর কর্মসূচী‘র (এইচপিএনএসপি) অধীনে স্বাস্থ্য অধিদপ্তর স্বাস্থ্য শিক্ষা ব্যুরোর‘র লাইফস্টাইল, হেলথ এন্ড প্রমোশন কার্যক্রমের আওতায় স্বাস্থ্য শিক্ষা সেবা প্যাকেজ কার্যক্রমের আওতায় দেশব্যাপী করোনা মহামারী বিষয়ে সচেতনা বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

তারই অংশ হিসেবে জনসচেতনতামূলক লোকগান,নাটিকা এবং স্বাস্থ্যবিধি সহ বিভিন্ন বিষয়ে প্রদর্শনী ভিত্তিক প্রচরণা কার্যক্রম শনিবার শৈলকুপা উপজেলার ৫টি গুরুত্বপুর্ণ বাজারে প্রচার করা হয়।

এই মহামারীর প্রতিরোধে মাস্ক পরা, কিছুক্ষণ পর পর সাবান দিয়ে হাত পরিষ্কার করা, ভিড় এড়িয়ে চলা, কমপক্ষে তিন ফুট সামাজিক দূরত্ব বজায় রাখা এবং করোনা শনাক্ত রোগীদের কোয়ারেন্টাইন সহ স্বাস্থ্যবিধি মেনে চলবার জন্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় জনসচেতনতামূলক নানাবিধ কার্যক্রম পরিচালনা করে। তারই অংশ হিসাবে ‘মানতে হবে স্বাস্থ্যবিধির উপদেশ তবেই করোনামুক্ত হবে বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে শৈলকুপা উপজেলার সাধারণ মানুষকে সচেতনকরার লক্ষ্যে লোকগান, নাটিকা, বিজ্ঞাপন ও ক্যারাভান প্রদর্শনী সহ বিভিন্ন প্রচারণামূলক কার্যক্রম উপজেলায় সাধারণ মানুষের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণের মাধ্যমে এই কার্যক্রমটি সুষ্ঠুভাবে সম্পন্ন হয়।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও প,প, কর্মকর্তা ডা: রাশেদ আল মামুন সহ হাসপাতালের সকল ডাক্তার ,নার্স ও কর্মচারীবৃন্দ , স্থানীয় সাংবাদিক সহ গন্যমান্য ব্যাক্তিবর্গ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button