শৈলকুপা

শৈলকুপায় আগুনে পুড়ে ১৩টি বাড়ী ভস্মীভূত

এম হাসান মুসা, ষ্টাফ রিপোর্টার, ঝিনাইদহের চোখ-

ঝিনাইদহের শৈলকুপায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। উপজেলার বগুড়া ইউনিয়নের আলফাপুর গ্রামে মঙ্গলবার রাত ১১টার দিকে আগুন লাগে; ফায়ার সার্ভিসের তিন ঘণ্টার চেষ্টায় এ আগুন নিয়ন্ত্রণে আসে। শৈলকুপা ফায়াার সার্ভিসের স্টেশন অফিসার সঞ্জয় কুমার বিষয়টি নিশ্চিত করেছেন।

ঘটনায় এগারোটি পরিবারের ১৩টি বসত ঘর ও ৮টি গোয়াল ঘর পুড়ে গেছে বলে জানা যায়। তবে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।
এলাকাবাসী সূত্রে জানাগেছে, রাতে সাড়ে ১১টার দিকে স্থানীয় হারুনের রান্নাঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত হয়। মুহুর্তের মধ্যে আগুন আশেপাশের বাড়িতে ছড়িয়ে পড়ে।খবর পেয়ে শৈলকুপা ও মাগুরার শ্রীপুর উপজেলা থেকে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। পরে তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

ততক্ষণে পুড়ে ছাই হয়ে যায় ১৩টি বসত বাড়ি। ভস্মীভূত হয়ে যায় ধান, চাল, আসবাবপত্র, কাপড় চোপড়সহ সবকিছু। ক্ষতিগ্রস্থ পরিবার গুলো এখন খোলা আকাশের নিচে বসবাস করছে। আগুনে তাদের প্রায় ৭০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানান স্থানীয়রা।

আমেনা বেগম নামে একজন বলেন, ‘আমার সবকিছু আগুনে পুড়ে গেছে। টাকা পয়সা যা ছিল সব পুড়েছে। ওষুধ কেনার টাকাও নেই আমার। আমি এখন চলব কী করে।’

স্টেশন অফিসার সঞ্জয় কুমার জানান, ‘খবর পেয়ে ঘটনাস্থলে শৈলকুপা থেকে ২টি ইউনিট নিয়ে যাই। পরে মাগুরার শ্রীপুর উপজেলা থেকে আরো ২টি ইউনিট আমাদের সঙ্গে যোগ দেয়। আগুন নেভাতে প্রায় ৩ ঘণ্টা সময় লেগেছে। ক্ষতির পরিমাণ জানার চেষ্টা চলছে।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button