শৈলকুপা

শৈলকুপায় মাদক ও কিশোর অপরাধ বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত

রানা আহম্মেদ অভি, শৈলকুপা, ঝিনাইদহের চোখ-
ঝিনাইদহের শৈলকুপায় মাদক, বাল্যবিবাহ, আত্মহত্যা, ইভটিজিং ও কিশোর অপরাধ বিরোধী আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (০৬ মে) উপজেলার শেখপাড়া দুঃখী মাহমুদ কলেজে এই অনুষ্ঠানের আয়োজন করেন কলেজ প্রশাসন।শিশু-কিশোরদের মানসিক বিকাশ ও পিতামাতাদের আধুনিক দৃষ্টিভঙ্গির মাধ্যমে সুষ্ঠু সমাজিকীরণে ও শিক্ষা প্রতিষ্ঠানের গঠনমূলক পর্যবেক্ষণের প্রত্যয় গ্রহণ বিষয়ে আলোচনা করা হয়েছে।

জানা যায়,ঝিনাইদহের অন্যতম আর উপজেলার সেরা এই শিক্ষা প্রতিষ্ঠান। প্রতি বছর শত শত শিক্ষার্থী এখান হতে উচ্চ মাধ্যমিক আর অনার্স শেষে দেশের বিভিন্ন উচ্চ পর্যায়ে নেতৃত্ব দিচ্ছেন। উচ্চ মাধ্যমিক উত্তীর্ণ অধিকাংশ শিক্ষার্থী বিভিন্ন ভর্তি প্রতিযোগিতায় অংশ নিয়ে দেশের শীর্ষ বিশ্ববিদ্যালয়গুলোতে অধ্যয়ন করছেন। বর্তমানে কলেজ প্রশাসন দেশের অন্যতম মূল সমস্যাগুলো কমাতে এই বিষয়ে নজরের ব্যবস্থা করেছেন। এতে কলেজ ও আশেপাশের এলাকাগুলোয় এই সচেতনতা সৃষ্টি বলে বলে তারা ধারণা করেন।

মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শৈলকুপা থানার অফিসার ইনচার্জ আমিনুল ইসলাম। এছাড়াও অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কলেজের সভাপতি আলহাজ্ব মো ওসমান গণি, অধ্যক্ষ আসাদুর রহমান শাহিন,উপাধ্যক্ষ মশিউর রহমান তাজু, রবিউল ইসলাম লাভলু, ইসমত আরা সুইটি, শাহনাজ খানম, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রধান মতিউর রহমান, ইসলামের ইতিহাসের প্রধান শহিদুল ইসলাম, নিরপুমা নাজনিন লিসা, নজরুল ইসলাম, আশরাফুল ইসলাম, এম এ কবির ও মাসুদুজ্জামান লিটন প্রমুখ।

সভায় সকল বক্তার মতে বর্তমান সময়ে মাদক এই সমাজ ও জাতিকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে । এই জাতির ততদিন উচ্চ মাত্রায় উন্নতির সম্ভব না যতদিন মাদকমুক্ত সমাজ না গড়া যায়। তাই শিক্ষার্থীদেরকে এখনই মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। অত্মহত্যার বিষয়ে তারা বলেন হতাশাগ্রস্ত না হয়ে নিজেকে স্পেশাল করে গড়ে তোলার দায়িত্ব নিজেকেই নিতে হবে। কিশোর অপরাধ থেকে মুক্ত থেকে কিশোরদের শিক্ষায় মন দিয়ে জীবন সুন্দর করার প্রত্যায় ব্যক্ত করেন সকলের।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button