শৈলকুপা

শৈলকুপায় কৃষকদের মাঝে পেঁয়াজ বীজ ও রাসায়নিক সার বিতরণ

এম হাসান মুসা, ষ্টাফ রিপোর্টার, ঝিনাইদহের চোখ-

কৃষিই সমৃদ্ধি- এই স্লোগানকে সামনে রেখে ঝিনাইদহের শৈলকুপা উপজেলা পরিষদ হলরুমে সোমবার সকাল ১১টায় কৃষি প্রনোদনা কর্মসূচীর আওতায় ২০২১-২০২২ অর্থ বছরে খরিপ /২০২২-২০২৩ মৌসুমে গ্রীষ্মকালীন পেঁয়াজ বীজ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে পেঁয়াজ বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার কানিজ ফাতেমা লিজা এর সভাপতিত্বে বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য আব্দুল হাই।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক কৃষিবিদ মো: আজগর আলী , উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জাহিদুন্নবি কালু প্রমুখ। অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এম হাকিম আহমেদ, উপজেলা আওয়ামী লীগের আহŸায়ক মতিয়ার রহমান বিশ্বাস । অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার ড, মাহফুজুর রহমান এবং পরিচালনা করেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আবুল হাসনাত।

অনুষ্ঠানে ৫০০ জন কৃষকদের মাঝে পেঁয়াজ বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়। কৃষক প্রতি গ্রীষ্মকালীন ঘ-৫৩ ভ্যরাইটির এক কেজি পেঁয়াজ বীজ ও ২০ কেজি পটাশ এবং ২০ কেজি ডিএপি সার, পলিথিন, বিভিন্ন উপকরণ সহ ২৮০০ টাকা বিতরণ করা হয়। অনুষ্ঠান শেষে আগত অতিথিবৃন্দ ফলমেলা ২০২২ উদ্বোধন করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button