শৈলকুপা

শৈলকূপায় অন্তঃসত্ত্বা নারীকে হত্যা না আত্মহত্যা নিয়ে রহস্য

মনিরুজ্জামান সুমন, শৈলকুপা, ঝিনাইদহের চোখ-

ঝিনাইদহের শৈলকূপায় বিথী খাতুন (৪০) নামে এক অন্তঃসত্ত্বা গৃহবধূ আত্মহত্যা করেছে। নিহত বিথী খাতুন উপজেলার কাঁচেরকোল ইউনিয়নের জাঙ্গালীয়া গ্রামের রিপন মণ্ডলের তৃতীয় স্ত্রী।

বৃহস্পতিবার ঘরের আড়া থেকে ঝুলন্ত অবস্থায় তার লাশ উদ্ধার করা হয়।

নিহতের স্বজনদের দাবি যৌতুকের দাবিতে তাকে হত্যা করা হয়েছে।

এই বিষয়ে বিথী খাতুনের প্রথম পক্ষের মেয়ে সানজিদা(১৯) জানান, তার মা বিথী খাতুন সৌদি প্রবাসী ছিলেন। ১ বছর আগে তার মায়ের সাথে রিপন মন্ডলের দ্বিতীয় বিবাহ হয়। কিন্তু বিয়ের পর থেকে রিপন নানা অজুহাতে তার মায়ের কাছ থেকে ২-৩ লক্ষ টাকা যৌতুক বাবদ আদায় করে। সর্বশেষ তার মায়ের ব্যক্তিগত একাউন্টে থাকা আড়াই লক্ষ টাকা আদায়ের দাবিতে প্রতিনিয়ত রিপন মণ্ডল (৪২) তার মায়ের উপর অত্যাচার নির্যাতন চালিয়ে আসছিল।

নিহতের মেয়ে সানজিদা আরও জানান, তার মা ৩ মাসের অন্তঃসত্ত্বা ছিল। এছাড়াও তিনি তার মায়ের মৃত্যুর সঠিক কারণ ও বিচার দাবি করেন।

তথ্য অনুসন্ধানে জানা যায়, রিপন মন্ডলের প্রথম স্ত্রীও আত্মহত্যা করেন। এবং দ্বিতীয় স্ত্রী বাড়ি ছেড়ে চলে যান। উক্ত ঘটনায় নিহতের স্বামী রিপন মণ্ডল পলাতক রয়েছে।

এই বিষয়ে শৈলকূপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, ঘটনাটি জানার পর তিনি নিজে ঘটনাস্থলে উপস্থিত হন। প্রাথমিক ভাবে এটাকে আত্মহত্যা বলে মনে হচ্ছে। লাশ ময়নাতদন্তের জন্য ঝিনাইদহ সদর হাসপাতালে পাঠানো হয়ছে। ময়নাতদন্ত রিপোর্ট অনুযায়ী পরবর্তী আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button