ক্যাম্পাস

ইবি ইয়ূথ এন্ডিং হাঙ্গার বাংলাদেশের নেতৃত্বে মোতালেব-মিজান

রানা আহম্মেদ অভি, ইবি, ঝিনাইদহ চোখ-
ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ইয়ূথ এন্ডিং হাঙ্গার- বাংলাদেশ এর নতুন ইউনিট কমিটি গঠিত গঠিত হয়েছে।নতুন কমিটির কো-অর্ডিনেটর হয়েছেন আল-ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মোতালেব বিশ্বাস লিখন ও যুগ্ম কো-অর্ডিনেটর হয়েছেন আরবি ভাষা ও সাহিত্য বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের মিজানুর রহমান মিজান।

বৃহস্পতিবার ইয়ুথ এন্ডিং হাঙ্গার-বাংলাদেশ যশোর অঞ্চলের আঞ্চলিক সমন্বয়কারী রকিবুল ইসলাম রকি এবং যুগ্ম আঞ্চলিক সমন্বয়কারী সুমাইয়া সুলতানা দিবার সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে আগামী এক বছরের জন্য ২৪ সদস্য বিশিষ্ট কমিটির অনুমোদন দেওয়া হয়।

এর আগে সোমবার (৩১ অক্টোবর) দুপুর ১ টার সময় ইয়ুথ এন্ডিং হাঙ্গার-বাংলাদেশ যশোর অঞ্চলের যুগ্ম আঞ্চলিক সমন্বয়কারী ও ফ্যাসিলেটির সুমাইয়া সুলতানা দিবার উপস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনের ক্যাফেটেরিয়ায় নির্বাচনের মাধ্যমে ২৪ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠিত হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন যুগ্ম কো-অর্ডিনেটর (মেয়ে) সাফরা আয়াত রজনী, সাংগঠনিক ও দপ্তর সম্পাদক মানজির আহসান, কোষাধ্যক্ষ মোঃ চয়ন হোসেন, কর্মশালা সম্পাদক রাকিবুল ইসলাম, প্রচার সম্পাদক মোঃ ফয়সাল হাসান, দিবস পালন সম্পাদিকা মোছাঃ মিম খাতুন, কার্যকরী সদস্য মোঃ রানা আহম্মেদ অভি , মোঃ জাহিদুর রহমান , সুমাইয়া পারভিন এবং ইসরাত জাহান জেবা।

এছাড়া সাধারণ সদস্য হলেন, মোঃ মনির হোসেন , মোঃ রাহাত , মোঃ সুমন মিয়া , মোছাঃ সামিয়া জামান , তাসমিনা আক্তার , তৌফিকুর রহমান রিফাত , মোঃ সবুজ আলী , শারজাহানা আক্তার তিথি , রুবাইয়েত হাসিন রঙ্গন, অনিতা ইসলাম ও মোছাঃ পিংকি খাতুন ।

উল্লেখ্য যে, ইয়ূথ এন্ডিং হাঙ্গার-বাংলাদেশ আন্তর্জাতিক স্বেচ্ছাব্রতী সংস্থা দি হাঙ্গার প্রজেক্ট-এর অনুপ্রেরণায় সৃষ্ট একটি ছাত্র সংগঠন। ছাত্র-ছাত্রীদের নেতৃত্বেই এ সংগঠন পরিচালিত। এ সংস্থার প্রতিটি সদস্য নিজের উন্নত ভবিষ্যৎ নিজে গড়তে এবং অন্যকে সহায়তা করতে প্রতিশ্রুতিবদ্ধ।ক্ষুধামুক্ত আত্মনির্ভরশীল বাংলাদেশ সৃষ্টির প্রত্যাশার লক্ষ্যে এটি পরিচালিত। ইয়ুথ এন্ডিং হাঙ্গার-বাংলাদেশ ১৯৯৫ সালে যাত্রা শুরু করার পর থেকে এখন তা বাংলাদেশের অন্যতম একটি স্বেচ্ছাব্রতী আন্দোলনে রূপ নিয়েছে।

ইয়ূথ এন্ডিং হাঙ্গার-বাংলাদেশ -এর অন্যতম উদ্দেশ্য হলো, শিক্ষার্থীরা পড়ালেখার পাশাপাশি তাদের অবসর সময়ে সমাজ গঠনের কাজে নিজেদের নিয়োজিত করবে এবং উল্লেখযোগ্য অবদান রাখবে, যার মাধ্যমে আমাদের সবার জন্য একটি সমৃদ্ধ ও মর্যাদাপূর্ণ ভবিষ্যত সৃষ্টি হবে।দেশপ্রেমের চেতনায় উদ্বুদ্ধ প্রতিশ্রুতিশীল স্বেচ্ছাব্রতী তরুণদের সংগঠন ‘ইয়ুথ এন্ডিং হাঙ্গার- বাংলাদেশ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button