ক্যাম্পাস

ইবির আইসিটি বিভাগের ক্রীড়া সপ্তাহের সমাপ্তি

রানা আহম্মেদ অভি, ইবি, ঝিনাইদহ চোখ-
জাঁকজমকপূর্ণ আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি (আইসিটি) বিভাগের বার্ষিক ক্রীড়া সপ্তাহের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। আইসিটি বিভাগের উদ্যোগে এবং স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অফ আইসিটি (এসএআইসিটি) এর সার্বিক ব্যবস্থাপনায় গত ১২ই নভেম্বর থেকে সপ্তাহব্যাপী এই ক্রীড়া কার্যক্রম অনুষ্ঠিত হয়। এই আয়োজনের স্পন্সর হিসেবে ছিল সোহান’স ভার্সিটি অ্যাডমিশন কোচিং, কুষ্টিয়া।

শনিবার (১৯ নভেম্বর) সকাল ১০ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়া বিজ্ঞান ভবন থেকে এ শোভাযাত্রা শুরু হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে কেন্দ্রীয় ক্রিকেট মাঠে এসে শেষ হয়। শোভাযাত্রায় আইসিটি বিভাগের শিক্ষকবৃন্দ, অ্যালমনাই এবং বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা অংশ নেন।
শোভাযাত্রা শেষে কেন্দ্রীয় ক্রিকেট মাঠে আইসিটি বিভাগের অ্যালমনাই দল বনাম ২১তম (১৮-১৯) ব্যাচের ক্রিকেট সেমিফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়। উক্ত ম্যাচে অ্যালমনাই দলের হয়ে আইসিটি বিভাগের শিক্ষকবৃন্দ এবং প্রাক্তন শিক্ষার্থীরা খেলেন।

আইসিটি বিভাগের সভাপতি ড. মোঃ আলমগীর হোসেন, ড. মোঃ সাদেক আলী, মো জসীম উদ্দিনসহ কয়েকজন শিক্ষক অ্যালমনাই দলের হয়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন৷ ম্যাচের শুরুতে ২১তম ব্যাচ ব্যাটিংয়ে ১৩৭ রানের টার্গেট দেয় অ্যালমনাই দলের বিপক্ষে। অ্যালমনাই দলের প্রাণপন চেষ্টা সত্ত্বেও হাড্ডাহাড্ডি লড়াইয়ে ১০ রানে হেরে যায় ২১তম ব্যাচের কাছে।

সেমিফাইনাল ম্যাচ শেষে আয়োজকদের নিজস্ব ব্যবস্থাপনায় ক্যাম্পাসের পেয়ারাতলায় রান্না করে মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়। মধ্যাহ্নভোজ শেষে দুপুর ২টায় ক্রিকেটের ফাইনালে ২১তম (১৮-১৯) ব্যাচ বনাম ২৩তম (২০-২১) ব্যাচ মুখোমুখি হয়। টসে হেরে ২৩তম ব্যাচ ব্যাটিংয়ে নেমে ১৫৬ রানের টার্গেট ছুড়ে দেয় প্রতিপক্ষকে। দূর্দান্ত এক ইনিংস খেলে শতক হাঁকিয়ে নেন ২৩তম ব্যাচের তারিফ। জবাবে ব্যাটিংয়ে নেমে প্রথমেই উইকেট হারিয়ে খাপছাড়া হয়ে পড়ে ২১তম ব্যাচ। কিন্তু ২১তম ব্যাচের আমিনুলের ৩২ বলে ৯০ রানের ঝড়ো ইনিংসে ম্যাচে ফিরে তারা। শেষমেষ রুদ্ধশ্বাস এই ম্যাচ শেষ বল পর্যন্ত গড়ালে ৩ রানে জয় ছিনিয়ে নেয় ২৩তম ব্যাচ।

ফাইনাল ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপ-উপাচার্য এবং আইসিটি বিভাগের অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইসিটি বিভাগের সকল শিক্ষকবৃন্দ। অনুষ্ঠানে ক্রিকেট, ফুটবল, ব্যাডমিন্টন, লুডু, দাবা এবং তাস খেলায় চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলসমূহকে পুরস্কৃত করা হয়।

ক্রীড়া সপ্তাহের ফলাফল ফুটবলে চ্যাম্পিয়ন- ২৩তম (২০-২১) ব্যাচ রানার্সআপ- ২২(১৯-২০) তম ব্যাচ।ক্রিকেটে চ্যাম্পিয়ন- ২৩তম (২০-২১) ব্যাচ, রানার্সআপ- ২১তম (১৮-১৯) ব্যাচ। ব্যাডমিন্টনে চ্যাম্পিয়ন- ১৯তম (১৬-১৭) ব্যাচ, রানার্সআপ- ২০তম (১৭-১৮) ব্যাচ। তাস-শিক্ষক অ্যালমনাইয়ে চ্যাম্পিয়ন- অ্যালমনাই দল, রানার্সআপ- শিক্ষক দল। তাসে চ্যাম্পিয়ন- ২০তম (১৭-১৮) ব্যাচ, রানার্সআপ- ২২তম (১৯-২০) ব্যাচ। দাবাতে চ্যাম্পিয়ন- অ্যালমনাই দল, রানার্সআপ- ২১তম (১৮-১৯) ব্যাচ। লুডুতে চ্যাম্পিয়ন- ২২তম (১৯-২০) ব্যাচ, রানার্সআপ- ২০তম (১৭-১৮) ব্যাচ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button