ক্যাম্পাস

ইবি আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতায় সম্পন্ন

রানা আহম্মেদ অভি, ইবি, ঝিনাইদহ চোখ-
ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতা-২০২২ চূড়ান্ত পর্ব সম্পন্ন হয়েছে। শনিবার (১৯ নভেম্বর) বিকাল ৪ ঘটিকায় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলানায়তনে এ পর্বের চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়ে রাত ৮ ঘটিকায় শেষ হয়।

বিতর্ক প্রতিযোগিতাটি ভিন্ন দুইটি পর্বে বাংলা ও ইংরেজি মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে। বাংলা মাধ্যম বিতর্কের বিষয়বস্তু ছিল ‘অর্থনৈতিক মন্দা মোকাবিলা সরকারের গৃহীত পদক্ষেপ যথাযথ’। এ মাধ্যমের সরকারি পক্ষের প্রতিযোগী দল হিসেবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ও বিরোধী পক্ষ হিসেবে শেখ রাসেল হল অংশগ্রহণ করে।

ইংরেজি মাধ্যমের সরকারি পক্ষের প্রতিযোগিতায় ছিলেন শহীদ জিয়াউর রহমান হল ও বিরোধী পক্ষের প্রতিযোগিতা দল ছিল বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল। এ মাধ্যমের বিতর্কের বিষয়বস্তু ছিল ‘সরকার পরিবেশ দূষণ নিয়ন্ত্রণে সরকারের পদক্ষেপ যথাযথ’।

বাংলা মাধ্যমের বিজয়ী হয়েছে শেখ রাসেল হল ইংরেজি মাধ্যমের বিজয়ী হয়েছে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল। বাংলা মাধ্যমের সেরা বক্তা নাজমুস সাকিব ও ইংরেজি মাধ্যমের সেরা বক্তা নির্বাচিত হয়েছে মোঃ সাদিকুর রহমান।

আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতা-২০২২ আয়োজনটি করেন ইসলামী বিশ্ববিদ্যালয় প্রভোস্ট কাউন্সিল। এছাড়া সার্বিক সহযোগিতায় ছিল ইসলামী বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইসলামী বিশ্ববিদ্যালয় প্রভোস্ট কাউন্সিলের সভাপতি অধ্যাপক ড. দেবাশীষ শর্মা ।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম। বিশেষ অতিথি হিসেবে ছিলেন মাননীয় উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান, মাননীয় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া ও ইসলামী বিশ্ববিদ্যালয় ডিবেটিংয় সোসাইটি মডারেটর অধ্যাপক ড. মামুনুর রহমান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button